ঢাকা, রবিবার, ১১ এপ্রিল ২০২১

বিক্রি হয়ে গেলো মাইকেল জ্যাকসনের বিলাসবহুল রিসোর্ট

বিডিশিক্ষা অনলাইন ডেস্ক

২০২০-১২-২৫ ১৭:০২:৪১ /

ফাইল ছবি
প্রয়াত পপস্টার মাইকেল জ্যাকসনের বিলাসবহুল রিসোর্ট ‘নেভারল্যান্ড র‌্যাঞ্চ’ অবশেষে দুই কোটি ২০ লক্ষ ডলারে বিক্রি হয়ে গেল। গণমাধ্যম দ্য ওয়াল স্ট্রিট জার্নালে প্রকাশিত এক রিপোর্টে এমনই দাবি করা হয়েছে।

ওই রিপোর্টে বলা হয়েছে, জ্যাকসনের প্রাক্তন বন্ধু রন বার্কল ওই রিসোর্টটি কিনেছেন বলে জানা গেছে। মাইকেল জ্যাকসন ক্যালিফোর্নিয়ায় ২,৭০০ একরের উপরে গড়ে তোলা ওই রিসোর্টটি কিনেছিলেন। ২০১৫-তে এই রিসোর্টের দাম ধার্য্য হয়েছিল ১০ কোটি ডলার। কিন্তু গত বছরে সেই দাম দাঁড়ায় ৩ কোটি ১০ লক্ষ ডলারে।

তিনি যখন খ্যাতির শিখরে ১৯৮৭-তে এই রিসোর্টটি ১ কোটি ৯৫ লক্ষ ডলারে কিনেছিলেন জ্যাকসন। নাম দিয়েছিলেন ‘নেভারল্যান্ড র‌্যাঞ্চ’। রিসোর্টের ভিতরে বিনোদন চত্বর গড়ে তোলেন। একটি চিড়িয়াখানাও রয়েছে।এই নেভারল্যান্ডই ১৯৯০-২০০০ সাল পর্যন্ত বিতর্কের কেন্দ্র হয়ে উঠেছিল। জ্যাকসনের বিরুদ্ধে শিশুদের যৌন হেনস্থার যে অভিযোগ উঠেছিল, তার সঙ্গে এই রিসর্টের নামও জড়িয়ে গিয়েছিল। যদিও জ্যাকসন সমস্ত অভিযোগ অস্বীকার করেছিলেন। ২০০৫-এ জ্যাকসনের বিরুদ্ধে এক কিশোরকে যৌন হেনস্থার অভিযোগ ওঠে। তাঁর বিচারও চলে। পরে বেকসুর খালাস পান। সেই ঘটনার পর র‌্যাঞ্চে আর ফেরেননি জ্যাকসন। ২০০৯-এ লস অ্যাঞ্জেলেসের বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর।

বিডি-শিক্ষা//আলম

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

করোনার বিধি ভঙ্গ করায় নরওয়ের প্রধানমন্ত্রীকে জরিমানা করলো পুলিশ

করোনার বিধি ভঙ্গ করায় নরওয়ের প্রধানমন্ত্রীকে জরিমানা করলো পুলিশ

সংক্রমণ বাড়ায় ভারতে আবার লকডাউন!

সংক্রমণ বাড়ায় ভারতে আবার লকডাউন!

নামোল্লেখ না করেই নতুন প্রেসিডেন্টকে শুভেচ্ছা জানালেন ট্রাম্প

নামোল্লেখ না করেই নতুন প্রেসিডেন্টকে শুভেচ্ছা জানালেন ট্রাম্প