ঢাকা, রবিবার, ১১ এপ্রিল ২০২১

নালিতাবাড়ী উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সাথে ইউএনওর মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক

২০২১-০২-১০ ২৩:১১:০৮ /

শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সাথে মতবিনিময় করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম।

১০ ফেব্রুয়ারি (বুধবার) উপজেলা পরিষদের হলরুমে নালিতাবাড়ী উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ তৌফিকুল ইসলামের সভাপতিত্বে গড়কান্দা,বিন্নীবাড়ী ও পলাশীকুড়া ক্লাস্টারের প্রধান শিক্ষকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিতি থেকে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম।

শিক্ষকদের সহযোগিতা পেলে তিনি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে অনলাইনে বই মেলার উদ্যোগ গ্রহণ করার কথা জানান।বৃক্ষরোপণ ও ফুলের বাগান করে প্রতিটি বিদ্যালয়কে গ্রীণ স্কুলে রুপান্তরিত করার আহবান জানান।

এছাড়াও তিনি শিক্ষার্থীদের সহায়তায় বিদ্যালয়ের আঙ্গিনা পরিচ্ছন্ন রাখা,শৌচাগার পরিষ্কার রাখা, নিয়মিত শ্রেণিক্ষক পরিষ্কার রাখা,বিদ্যালয়ের দেয়াল জাতীয় ঐতিহ্য ও বিশিষ্ট ব্যক্তিদের ছবি দ্বারা সজ্জিত করা,শিক্ষার্থীদের নিজেকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার বিষয়ে শিক্ষাদান,শিক্ষার্থীদের সাংষ্কৃতিক কর্মকান্ডে নিয়মিত অংশগ্রহণ করানোসহ বিভিন্ন শিক্ষামূলক কার্যক্রম করার জন্য উপস্থিত শিক্ষকদের পারামর্শ প্রদান করেন।

এসব কার্যক্রম সঠিকভাবে বাস্তবায়ন হচ্ছে কিনা তা পর্যবেক্ষণ করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে আহবায়ক ও উপজেলা শিক্ষা কর্মকর্তাকে সদস্য সচিব করে 'উপজেলা পর্যবেক্ষণ কমিটি' এবং একজন কর্মকর্তাকে আহবায়ক ও সংশ্লিষ্ট ক্লাস্টারের সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তাকে সদস্য সচিব করে ক্লাস্টার ভিত্তিক পর্যবেক্ষণ কমিটি গঠন করার কথাও জানান তিনি।

মতবিনিময় সভায় উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ তৌফিকুল ইসলাম উপস্থিত প্রধান শিক্ষকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং দিক নির্দেশনা প্রদান করেন।

এছাড়াও বিদ্যালয় খোলার পূর্ব প্রস্ততি হিসেবে বিদ্যালয় পরিষ্কার -পরিচ্ছন্ন রাখার জন্য প্রধান শিক্ষকদের পরামর্শ প্রদান করেন।সম্মিলিত গ্রেডেশন তালিকা প্রস্তত করার লক্ষ্যে ১৪ ফেব্রুয়ারি রবিবারের মধ্যে নির্ধারিত ছকে বিদ্যালয় ভিত্তিক তথ্য প্রদান,প্রত্যেক বিদ্যালয় থেকে একজন করে আইসিটিতে অগ্রগামী শিক্ষকের নাম দেয়াসহ ৭ মার্চ উপলক্ষে অনলাইনে বঙ্গবন্ধুর ভাষণ প্রতিযোগিতায় শিক্ষার্থীদের অংশ গ্রহণ করাতে "বঙ্গবন্ধুর ভাষণ প্রতিযোগিতা,নালিতাবাড়ী-২০২১" ফেসবুক গ্রুপে সদস্য হওয়ার জন্য সকল প্রধান শিক্ষককে নির্দেশ দেন।

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ আতাউর রহমান।

বিডি-শিক্ষা /এফএ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

নালিতাবাড়ীতে পুলিশের উদ্যোগে পথচারীদের মাঝে করোনা প্রতিরোধে সুরক্ষাসামগ্রী বিতরণ

নালিতাবাড়ীতে পুলিশের উদ্যোগে পথচারীদের মাঝে করোনা প্রতিরোধে সুরক্ষাসামগ্রী বিতরণ

নালিতাবাড়ীতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির আলোচনা সভা

নালিতাবাড়ীতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির আলোচনা সভা

নালিতাবাড়ীতে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে  আলোচনা সভা

নালিতাবাড়ীতে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা