ঢাকা, রবিবার, ১১ এপ্রিল ২০২১

ঈদুল ফিতরে ১ কোটি পরিবারকে আর্থিক সহায়তা দেবে সরকার

অনলাইন ডেস্ক

২০২১-০৩-৩১ ২০:০১:৩০ /


আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশের ১ কোটি ৯ হাজার ৯৪৯টি পরিবারকে আর্থিক সহায়তা দেবে আওয়ামীলীগ সরকার। মুজিববর্ষ উপলক্ষে এ অর্থ সহায়তা দেওয়া হবে। এ জন্য ৪৫০ কোটি ৪৪ লাখ ৭৭ হাজার ৫০ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। 

বুধবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে এ বরাদ্দ দেওয়া হয় বলে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. সেলিম হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, ভিজিএফ কর্মসূচির আওতায় সারা দেশের ৬৪টি জেলার ৪৯২টি উপজেলার জন্য ৮৭ লাখ ৭৯ হাজার ২০৩টি এবং ৩২৮টি পৌরসভার জন্য ১২ লাখ ৩০ হাজার ৭৪৬টিসহ মোট এক কোটি নয় হাজার ৯৪৯টি ভিজিএফ কার্ডের বিপরীতে এ বরাদ্দ দেওয়া হয়। পরিবার প্রতি ১০ কেজি চালের সমমূল্য অর্থাৎ কার্ডপ্রতি ৪৫০ টাকা হারে আর্থিক সহায়তা প্রদানের লক্ষে উপজেলাগুলোর জন্য ৩৯৫ কোটি ৬ লাখ ৪১ হাজার ৩৫০ টাকা এবং পৌরসভাগুলোর জন্য ৫৫ কোটি ৩৮ লাখ ৩৫ হাজার সাতশ' টাকা অর্থাৎ সর্বমোট ৪৫০ কোটি ৪৪ লাখ ৭৭ হাজার ৫০ টাকা বরাদ্দ প্রদান করা হয়। 

আসন্ন পবিত্র ঈদুল ফিতর আনন্দের সঙ্গে উদযাপনে অসহায়, দুস্থ ও অতিদরিদ্র পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করা হবে। এক্ষেত্রে সাম্প্রতিক প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত, দুস্থ ও অতিদরিদ্র পরিবারকে অগ্রাধিকার দেওয়া হবে। চলমান করোনা পরিস্থিতিতে পবিত্র রমজানের প্রাক্কালে প্রদত্ত এ সহায়তা অতিদরিদ্র্য পরিবারের ক্রয়ক্ষমতা বৃদ্ধিতে সহায়ক হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিডি-শিক্ষা 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

যে দুটি স্থান থেকে করোনাভাইরাসের সংক্রমণ  সবচেয়ে বেশি ছড়াচ্ছে

যে দুটি স্থান থেকে করোনাভাইরাসের সংক্রমণ সবচেয়ে বেশি ছড়াচ্ছে

২০০ আইসিইউসহ দুই হাজারের বেশি শয্যা বাড়ানো হচ্ছে

২০০ আইসিইউসহ দুই হাজারের বেশি শয্যা বাড়ানো হচ্ছে

লকডাউনে ব্যাংক লেনদেন চলবে আড়াই ঘণ্টা

লকডাউনে ব্যাংক লেনদেন চলবে আড়াই ঘণ্টা