ঢাকা, বুধবার, ১৬ জুন ২০২১

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বৃদ্ধির বিষয়ে সিদ্ধান্ত খুব শিঘ্রই

বিডিশিক্ষা রিপোর্ট

২০২১-০৫-১৫ ২০:৪৯:০৪ /

ফাইল ছবি
চলমান করোনা পরিস্থিতির আশানুরূপ উন্নতি না হওয়াও বর্তমান লকডাউনের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। সার্বিক পরিস্থিতি বিবেচনা করে পূর্ব ঘোষণা অনুযায়ী ২৩ মে থেকে স্কুল কলেজ ও ২৪ মে হতে বিশ্ববিদ্যালয় খুলে দেবার কথা থাকলেও দেশের বর্তমান করোনা পরিস্থিতি বিবেচনায় শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ানোর চিন্তাভাবনা করছে সরকার। ইতিমধ্যেই বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাও পিছিয়ে দেওয়া হয়েছে।

চলতি বছরের ফেব্রুয়ারিতে করোনা পরিস্থিতির উন্নতি হওয়ায় মার্চের শেষে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নিয়েছিল সরকার। হঠাৎ করোনার দ্বিতীয় ঢেউ শুরু হওয়ায় ২২ মে পর্যন্ত ছুটি বাড়িয়ে দেওয়া হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের একাধিক নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে চলমান করোনা পরিস্থিতি বিবেচনায় এবং টিকাদান কার্য্যক্রম সম্পন্ন না হওয়ায় পূর্ব নির্ধারিত সময়ে শিক্ষা প্রতিষ্ঠান খোলা সম্ভব হবে না। জাতীয় পরামর্শক কমিটির সাথে আলোচনা করে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের এ সংক্রান্ত কমিটি ছুটি বৃদ্ধির বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবে।

আরো জানা যায়, বিশেষজ্ঞরা আশঙ্কা প্রকাশ করেছেন খুব শিঘ্রই শুরু হতে পারে করোনার তৃতীয় ঢেউ। এ বিষয়ে জানতে চাইলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক সৈয়দ মো. গোলাম ফারুক শনিবার গণমাধ্যমকে জানান, পরিস্থিতি পর্যালোচনা করা হচ্ছে। দ্রুত এ বিষয়ে সিদ্ধান্ত জানিয়ে দেয়া হবে।

ছুটি বাড়ানো হলেও অনলাইন শিক্ষা কার্য্যক্রম চলমান থাকবে বলেও জানা গেছে।

বিডি-শিক্ষা// আলম

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

গত ২৪ ঘণ্টায় করোনায় দেশে আশংকাজনকভাবে বাড়লো মৃত্যু ও সংক্রমণ

গত ২৪ ঘণ্টায় করোনায় দেশে আশংকাজনকভাবে বাড়লো মৃত্যু ও সংক্রমণ

নতুন শর্তসহ সারাদেশে বাড়লো লকডাউন

নতুন শর্তসহ সারাদেশে বাড়লো লকডাউন

দেশে করোনায় মৃত্যু আবারও ৫০ পার হলো, বাড়লো নতুন শনাক্ত

দেশে করোনায় মৃত্যু আবারও ৫০ পার হলো, বাড়লো নতুন শনাক্ত