ঢাকা, বুধবার, ১৬ জুন ২০২১

ভারতফেরত কিশোরসহ করোনায় আরও দুজনের মৃত্যু

অনলাইন ডেস্ক

২০২১-০৫-২১ ১৬:১৩:১৪ /

ফাইল ছবি


করোনা আইসোলেশন ওয়ার্ডের রেডজোনে চিকিৎসাধীন থাকা অবস্থায় আরও দুজনের মৃত্যু হয়েছে।তারা দুজনই চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার বাসিন্দা ভারতফেরত সাকিব উদ্দিন (১৭) এবং দামুড়হুদা উপজেলার আবুল হোসেন (৬৫)। এর মধ্যে মৃত এক কিশোর ভারতফেরত ছিল বলে জানা গেছে। আজ শুক্রবার ভোররাতে এক ঘণ্টার ব্যবধানে তাদের মৃত্যু হয়।


সদর হাসপাতালের চিকিৎসক এ এস এম ফাতেহ আকরাম জানান, করোনা প্রটোকল মেনে দাফনের নির্দেশনা দিয়ে লাশ দুটি স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ভারতে চিকিৎসা করতে গিয়ে আটকে পড়া সাকিব গত ৯ মে তাঁর মা-বাবাসহ বেনাপোল বন্দর হয়ে দেশে ফেরে। গত ১১ মে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডের রেডজোনে ভর্তি করা হয় তাদের। ১২ মে সাকিব ও তাঁর মায়ের করোনা শনাক্ত হয়।অপরদিকে ১৫ মে আবুল হোসেন করোনার উপসর্গ নিয়ে সদর হাসপাতালে ভর্তি হন। ১৬ মে তাঁর করোনা শনাক্ত হয়।

আজ ২১ মে (শুক্রবার) দুপুর ১টা পর্যন্ত দর্শনা চেকপোস্ট হয়ে ভারত থেকে ৫০ জন পাসপোর্টধারী যাত্রী দেশে প্রবেশ করেছে। এ পর্যন্ত গত পাঁচ দিনে এই চেকপোস্ট হয়ে ৩৮৪ জন দেশে ফিরেছেন।

এর আগেও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গতকাল বৃহস্পতিবার চুয়াডাঙ্গায় দুই নারীর মৃত্যু হয়। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে ভারতফেরত এক নারী ও দুপুর সোয়া ১টার দিকে স্থানীয় অপর নারী জেলার সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে মারা যান।ভারতফেরত মৃত ওই নারীর নাম রোকেয়া বেগম। তাঁর বাড়ি চট্টগ্রামের সীতাকুণ্ডের মুরাদপুর এলাকায়। অপর নারীর নাম জানা যায়নি।

সদর হাসপাতালের আরএমও ডা. মো. আব্দুল কাদের এ তথ্য নিশ্চিত করে জানান, গত ১৮ মে ভারত থেকে ফেরেন চট্টগ্রামের ওই নারী। তিনি করোনা পজিটিভ নিয়েই সীমান্ত পার হয়েছিলেন। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে রোকেয়া বেগম এবং দুপুর সোয়া ১টার দিকে আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যান অপর এক নারী।
বিডি-শিক্ষা/এফএ

বাংলাদেশ শিক্ষা/Bdshikkha পত্রিকার সব খবর জানতে ভিজিট করুন www.bd-shikkha.com

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

নালিতাবাড়ীতে মুক্তিযুদ্ধের স্মৃৃতিবিজরিত বিধবা  পল্লীতে ভিত্তিপ্রস্তর স্থাপন

নালিতাবাড়ীতে মুক্তিযুদ্ধের স্মৃৃতিবিজরিত বিধবা পল্লীতে ভিত্তিপ্রস্তর স্থাপন

করোনা আক্রান্ত হয়ে শিক্ষিকার মৃত্যু

করোনা আক্রান্ত হয়ে শিক্ষিকার মৃত্যু

সরকারি বিধিনিষেধ অমান্য করে চলছে একটি প্রতিষ্ঠানে শ্রেণি পাঠদান

সরকারি বিধিনিষেধ অমান্য করে চলছে একটি প্রতিষ্ঠানে শ্রেণি পাঠদান