ঢাকা, বুধবার, ১৬ জুন ২০২১

শিক্ষকদের উন্নীত স্কেলে বেতন নির্ধারণে যে মতামত দিল সিজিএ

নিজস্ব প্রতিবেদক

২০২১-০৬-০৩ ১৮:৩০:২০ /

ফাইল ছবি
দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত সহকারী শিক্ষকদের ১৩ তম গ্রেডে (উন্নীত স্কেল) বেতন নির্ধারণে করণীয় সম্পর্কে মতামত প্রদান করল হিসাব মহানিয়ন্ত্রকের দপ্তর (সিজিএ)।

গত ১ জুন অতিরিক্ত হিসাব মহানিয়ন্ত্রক (হিসাব ও পদ্ধতি) মো. মামুন-উল-মান্নান স্বাক্ষরিত এ সংক্রান্ত পত্র জাতীয় প্রকল্প পরিচালক, SPFMSP, প্রকল্প ও অতিরিক্ত সচিব অর্থ মন্ত্রণালয়, অর্থ বিভাগে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পাঠানো হয়েছে।

পত্রে বলা হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের উন্নীত স্কেলে (১৩ তম গ্রেড) বেতন নির্ধারণে বর্তমানে মাঠ পর্যায়ের হিসাবরক্ষণ অফিস হতে অনলাইনে দাখিলের জন্য ১ জুলাই ২০২০ তারিখের ইনক্রিমেন্ট বাতিল, উন্নীত গ্রেডের আদেশ, শিক্ষকদের শিক্ষা সনদ আপলোড করার পর উপজেলা/ থানা শিক্ষা অফিসে যাচাই এর জন্য পাঠাতে হয়।

শিক্ষা অফিস হতে যাচাই এর পর আবারো হিসাব রক্ষণ অফিসকে শিক্ষকদের চাকুরী বই প্রতিপাদন, বেতন নির্ধারণী অনুমোদন ও ১ জুলাই ২০২০ তারিখের ইনক্রিমেন্ট যোগ করতে হয়।

আর্থিক বছরের শেষের দিকে স্বল্প জনবল দিয়ে কাজটি শেষ করা কষ্টসাধ্য হয়ে পড়েছে। এমন অবস্থায় জাতীয় বেতন স্কেল ২০১৫ এর মত শিক্ষকদের ১৩ তম গ্রেডে বেতন নির্ধারণ অপশনটি www.payfixation.gov.bd এর ওয়েবসাইটে যোগ করলে সংশ্লিস্ট শিক্ষক অথবা শিক্ষা অফিস উন্নীত গ্রেডের আদেশ, শিক্ষা সনদ আপলোডসহ বেতন নির্ধারণী দাখিল করতে পারবেন।

অনলাইনে দাখিলের পর হিসাব রক্ষণ অফিসের পক্ষে চাকুরী বই প্রতিপাদন, বেতন নির্ধারণী অনুমোদন ও ১ জুলাই ২০২০ তারিখের ইনক্রিমেন্ট যোগ করার কাজ সহজ হবে বলে সিজিএ মনে করে। সার্বিক বিবেচনায় সংশ্লিস্ট ওয়েবসাইটে শিক্ষকদের ১৩ তম গ্রেডে (উন্নীত স্কেল) অপশনটি যুক্ত করার জন্য পত্রে অনুরোধ জানানো হয়েছে।

বিডি-শিক্ষা// আলম

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

প্রাপ্য টাইমস্কেল ও উচ্চতর স্কেল প্রদানে বিলম্ব করা যাবেনা-ডিপিই

প্রাপ্য টাইমস্কেল ও উচ্চতর স্কেল প্রদানে বিলম্ব করা যাবেনা-ডিপিই

শিক্ষকদের অফিসিয়াল হয়রানি বন্ধ হচ্ছে, ছুটিসহ সব কাজ হবে অনলাইনে

শিক্ষকদের অফিসিয়াল হয়রানি বন্ধ হচ্ছে, ছুটিসহ সব কাজ হবে অনলাইনে

যে কারণে বন্ধ করা যাবেনা শিক্ষকদের বেতন ভাতা

যে কারণে বন্ধ করা যাবেনা শিক্ষকদের বেতন ভাতা