ঢাকা, বৃহস্পতিবার, ৫ আগস্ট ২০২১

দেশে এল মডার্নার আরও ৩০ লাখ টিকা

স্টাফ রিপোর্টার

২০২১-০৭-২০ ০০:১২:২৯ /


কোভ্যাক্সের মাধ্যমে মডার্নার ৩০ লাখ ডোজ টিকা আজ সোমবার রাত সাড়ে নয়টায় ঢাকায় এসে পৌঁছেছে। এ নিয়ে দুই দফায় কোভ্যাক্সের মাধ্যমে বাংলাদেশকে মডার্নার ৫০ লাখ ডোজ টিকা দিল যুক্তরাষ্ট্র। রাতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা মডার্নার টিকা পৌঁছানোর খবরটি নিশ্চিত করেছেন।

আজ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঢাকায় ভারপ্রাপ্ত মার্কিন রাষ্ট্রদূত জোঅ্যান ওয়াগনার বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের হাতে উপহারের ওই টিকা তুলে দেন।

বিভিন্ন দেশের জন্য যুক্তরাষ্ট্র যে তিন কোটি ডোজ টিকা বরাদ্দ করেছিল, তাতে ছিল বাংলাদেশের নাম। গত ২২ জুন হোয়াইট হাউস করোনার টিকার বৈশ্বিক উদ্যোগ কোভ্যাক্সের মাধ্যমে বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার ৮টি দেশের পাশাপাশি এশিয়ার ১৮টি দেশকে নতুন করে ১ কোটি ৬০ লাখ ডোজ টিকা দেওয়ার ঘোষণা দেয়। এ ছাড়া বিশ্বের আরও ৩০টি দেশ ও জোটকে যুক্তরাষ্ট্র সরাসরি যে ১ কোটি ৪০ লাখ ডোজ টিকা দেবে, সেই তালিকায়ও রয়েছে বাংলাদেশের নাম।

গত ৩ জুন হোয়াইট হাউস আড়াই কোটি টিকা বণ্টনের ঘোষণা দিয়েছিল। তাতেও এশিয়ার দেশগুলোর জন্য ৭০ লাখ ডোজ টিকা বরাদ্দ রাখা হয়, সেখানেও বাংলাদেশের নাম ছিল।

বাংলাদেশ শিক্ষা/এফএ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

‘টিকা নেওয়া ছাড়া কেউ কর্মস্থলে যেতে পারবে না’

‘টিকা নেওয়া ছাড়া কেউ কর্মস্থলে যেতে পারবে না’

চলমান কঠোর বিধিনিষেধের মেয়াদ আরেকদফা বাড়লো

চলমান কঠোর বিধিনিষেধের মেয়াদ আরেকদফা বাড়লো

উদ্বৃত্ত মোবাইল ইন্টারনেট ডাটা কেটে না নেবার নির্দেশনা

উদ্বৃত্ত মোবাইল ইন্টারনেট ডাটা কেটে না নেবার নির্দেশনা