ঢাকা, বৃহস্পতিবার, ৫ আগস্ট ২০২১

বৃহস্পতিবার থেকে শুরু হওয়া কঠোর লকডাউনের আওতামূক্ত থাকবে যেসকল কাজ

নিজস্ব প্রতিবেদক

২০২১-০৭-২০ ০৬:১৪:০৩ /

আগামী বৃহস্পতিবার হতে শুরু হওয়া কঠোর বিধিনিষেধে খাদ্যপণ্য উৎপাদন ও প্রক্রিয়াজাতকরণ ও বিপনন এর সঙ্গে যুক্ত মিল-কারখানা, কোরবানির পশুর চামড়া সংশ্লিষ্ট কার্যক্রম এবং ওষুধ উৎপাদনকারী শিল্প প্রতিষ্ঠান বিধিনিষেধের আওতার বাইরে থাকবে।

গতকাল সোমবার (১৯ জুলাই) এ বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় এসব কার্যাবলি আরোপিত বিধিনিষেধের আওতাবহির্ভূত রাখা হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

চলমান শিথিলতা শেষে করোনাভাইরাসের সংক্রমণ রোধে আগামী বৃহস্পতিবার ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট দিবাগত রাত ১২টা পর্যন্ত কঠোর বিধিনিষেধ দিয়েছে সরকার। পবিত্র ঈদুল আজহা উদযাপন, জনসাধারণের যাতায়াত, ঈদ-পূর্ববর্তী ব্যবসা-বাণিজ্য পরিচালনা, দেশের আর্থ-সামাজিক অবস্থা এবং অর্থনৈতিক কার্যক্রম স্বাভাবিক রাখার স্বার্থে সরকার গত ১৪ জুলাই মধ্যরাত থেকে আগামী ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত বিধিনিষেধ শিথিল করে।

এছাড়া ওষুধ, অক্সিজেন ও কোভিড-১৯ প্রতিরোধে ব্যবহারের জন্য প্রয়োজনীয় দ্রব্য উৎপাদনকারী শিল্পও বিধিনিষেধের আওতার বাইরে থাকবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

কঠোর বিধিনিষেধ দিয়ে গত ১৩ জুলাই জারি করা মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপন অনুযায়ী এ সময়ে সরকারি ও বেসরকারি অফিস, শিল্প কারখানাসহ সারাদেশে সব ধরনের গণপরিবহন চলাচল বন্ধ থাকবে।

বাংলাদেশ শিক্ষা// আলম

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

‘টিকা নেওয়া ছাড়া কেউ কর্মস্থলে যেতে পারবে না’

‘টিকা নেওয়া ছাড়া কেউ কর্মস্থলে যেতে পারবে না’

চলমান কঠোর বিধিনিষেধের মেয়াদ আরেকদফা বাড়লো

চলমান কঠোর বিধিনিষেধের মেয়াদ আরেকদফা বাড়লো

উদ্বৃত্ত মোবাইল ইন্টারনেট ডাটা কেটে না নেবার নির্দেশনা

উদ্বৃত্ত মোবাইল ইন্টারনেট ডাটা কেটে না নেবার নির্দেশনা