ঢাকা, শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১

শেরপুরের নালিতাবাড়ীতেও কঠোর ভাবে লকডাউন বাস্তবায়নে তৎপর প্রশাসন

জাফর আহম্মেদ

২০২১-০৭-২৭ ১৩:২১:২১ /

ফাইল ছবি


মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে  সারাদেশের ন‍্যায় শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় ঈদের পর দ্বিতীয় দফায় অনেকটা কঠোর ভাবেই পালিত হচ্ছে লকডাউন। শহরের সবকটি প্রবেশদ্বারে রয়েছে পুলিশের কড়া নজরদারী। বিনা প্রয়োজনে মানুষ পুলিশের বাঁধা পেরিয়ে শহরে প্রবেশ করতে পারছেনা। যানবাহন প্রবেশের ব্যাপারেও ছিল পুলিশের কঠোরতা। লকডাউনের আওতামুক্ত দোকান ছাড়া সকল দোকানপাট বন্ধ রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলেনা পারভীন সকাল থেকেই মাঠে তৎপরতার সাথে কাজ করে থাকেন । শহরের আনাচে কানাচে রয়েছে ব‍্যাপক টহল। স্বাস্থ্যবিধি মেনে চলতে মানুষকে সচেতন করা হচ্ছে। এছাড়াও মাঠে আছেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার(ভূমি) সঞ্চিতা বিশ্বাস। সেই সাথে আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানাও আদায় করা হচ্ছে। পৌরশহরে বাংলাদেশ সেনাবাহিনীর টহলও মাঝে-মাঝে লক্ষ করা যায় ।

নালিতাবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) বছির আহমেদ বাদলের নেতৃত্বে শহরের বিভিন্ন রাস্তায় পুলিশের টহল ও কঠোর অবস্থান নিতে দেখা গেছে। দূরপাল্লার যানবাহন সহ বিভিন্ন সড়কে নানা প্রকার যান চলাচল প্রায় বন্ধ রয়েছে। শুধু ওষুধ, খাদ্য ও পন্যবাহি কিছু গাড়ী চলাচল করতে দেখা যাচ্ছে । শহরে অতি প্রয়োজনীয় কাজ ছাড়া কেউ বাহিরে বের হচ্ছেনা।

তবে লক্ষনিয় বিষয় হলো সেনাহাহিনী বা পুলিশ বাহিনীর টহল চলাকালিন সময়ে কিছু অতি উৎসাহি মানুষ দেখার জন্য কিছু-কিছু স্থানে ভির জমাচ্ছেন আর কিছু ব্যবসায়ী প্রশাসনের টহল চলাকালিন দোকান বন্দ্ব করে রাখেন টহল চলে যাওয়ার কিছুক্ষণ পরেই আবার দোকানের এক সাটার খুলে বসে থাকেন ।

পাশাপাশি উপজেলার বিভিন্ন হাট-বাজারে নজরদারী বাড়ানোর আহবান জানিয়েছেন সচেতন মহল। সব মিলিয়ে নালিতাবাড়ীতে এবারের লকডাউন অনেকটাই সফলভাবে পালিত হচ্ছে। ২৫ জুলাই রবিবার শেরপুর জেলায় করোনায় আক্রান্ত হয় ১১৬ জন, শেরপুর সদর ৫৬, নালিতাবাড়ী ১৬,নকলা ১৮, শ্রীবরদী ১১, ঝিনাইগাতী ১৫ জন, 

ঠিক এর পরের দিন ২৬ জুলাই সোমবার শেরপুর জেলায় আক্রান্ত হয় ৮৮ জন তার মাঝে শেরপুর সদর ৪৩,নালিতাবাড়ী ২৩,নকলা ৪ ,শ্রীবরদী ৬, ঝিনাইগাতী ১২ জন আক্রান্ত । জনগণ যদি নিজে থেকে সচেতন না হয় সামনের দিন গুলোর পরিস্থিতি হবে ভয়াবহ । তবে উপজেলা প্রশাসন ব্যাপক তৎপরতার সাথে কাজ করে যাচ্ছেন লকডাউন যথাযথ ভাবে বাস্তবায়ন করার জন্য ।

বাংলাদেশ শিক্ষা/জাআ

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

পিইসি পরীক্ষা ও শিক্ষক বদলী বিষয়ে যা জানালেন প্রতিমন্ত্রী

পিইসি পরীক্ষা ও শিক্ষক বদলী বিষয়ে যা জানালেন প্রতিমন্ত্রী

নিজ বিদ্যালয়ের শ্রেণিকক্ষে মিলল প্রধান শিক্ষকের ঝুলন্ত মরদেহ

নিজ বিদ্যালয়ের শ্রেণিকক্ষে মিলল প্রধান শিক্ষকের ঝুলন্ত মরদেহ

নালিতাবাড়ীতে পুকুরের পানিতে ডুবে দুই  শিশুর মর্মান্তিক মৃত্যু

নালিতাবাড়ীতে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যু