ঢাকা, শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১

ময়মনসিংহ হাসপাতালে করোনায় মৃত্যু ২২, রোগী ভর্তি দ্বিগুন ঠাই নাই সিটে

অনলাইন ডেস্ক

২০২১-০৮-০৪ ১৮:০৮:২৯ /

ফাইল ছবি

আজ বিভাগীয় শহর ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা  আরও ২২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১০ জন করোনায় আক্রান্ত হয়ে এবং ১২ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
বুধবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পার্সন ডা. মহিউদ্দিন খান মুন।

তিনি জানান, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত ঘণ্টায় করোনায় মারা যাওয়া ১০ জনের মধ্যে ময়মনসিংহের ৭ জন, টাঙ্গাইলের ২ জন ও নেত্রকোনার ১ জন। উপসর্গ নিয়ে মারা যাওয়া ১২ জনের মধ্যে ময়মনসিংহের ১০ জন ও নেত্রকোনার ২ জন। বেশির ভাগ রোগী আসছে গ্রাম এলাকা থেকে ।

ডা. মহিউদ্দিন খান মুন জানান, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ২৩০ আসনের বিপরীতে বর্তমানে ৫৫৩ জন রোগী ভর্তি আছেন৷, যা এখন পর্যন্ত সর্বোচ্চ। এর মধ্যে আইসিইউতে আছেন ২২ জন। নতুন ভর্তি হয়েছেন ১০০ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৩ জন। রোগী ভর্তির সংখ্যা বেশি হওয়ায় অনেকে সিট পাচ্ছেন না ।

এদিকে ময়মনসিংহ সিভিল সার্জন দপ্তর জানিয়েছে, জেলায় নতুন করে ১ হাজার ৪৭৬ জনের নমুনা পরীক্ষা করে ৩৮০ জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গেছে। শনাক্তের হার ২৫ দশমিক ৭৪ শতাংশ। প্রাইভেট হাসপাতালে যারা চিকিৎসা নিচ্ছেন তারা অনেকে করোনা পজিটিভ হওয়া সত্যেও লোক জানাজানির ভয়ে প্রকাশ করছেন না ,এতে করে তারা নিজেরা যেমন বিপদে ,পরিবার পরিজনসহ অন্যান্যদের মহা-বিপদে ফেলছেন । এসব কথা জানালেন এক কর্তব্যরত সিনিয়র চিকিৎসক ।

বাংলাদেশ শিক্ষা/জাআ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত আরো কমেছে

দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত আরো কমেছে

একদিনের ব্যবধানে করোনায় মৃত্যু বেড়েছে তবে কমেছে নতুন শনাক্ত

একদিনের ব্যবধানে করোনায় মৃত্যু বেড়েছে তবে কমেছে নতুন শনাক্ত

দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত আরো কমলো

দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত আরো কমলো