ঢাকা, শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১

এইচএসসি পরীক্ষার্থীদের চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ

বিডি শিক্ষা ডেস্ক

২০২১-০৮-১৭ ২৩:১৪:৫৪ /

ফাইল ছবি

২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে।

১৭ আগস্ট মঙ্গলবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনার মহামারির কারণে পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির আলোকে দেওয়া সব অ্যাসাইনমেন্টের মধ্যে চতুর্থ সপ্তাহের জন্য গুচ্ছ-১ এর পদার্থবিজ্ঞান বা ইতিহাস অথবা ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বা ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা বা ইসলাম শিক্ষা অথবা শিশুর বিকাশ বা লঘু সংগীত এবং গুচ্ছ-৩ এর রসায়ন বা পৌরনীতি ও সুশাসন বা যুক্তিবিদ্যা অথবা হিসাববিজ্ঞান বা খাদ্য ও পুষ্টি বা উচাঙ্গ সঙ্গীত বিষয়ের ১৪টি অ্যাসাইনমেন্ট পাঠানো হয়েছে বলে জানানো হয়েছে ।


বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, এই কার্যক্রম আজ ১৭ আগস্ট থেকে শুরু হবে। ২০১৯ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্টগুলো জমা ও গ্রহণের ক্ষেত্রে করোনার সংক্রমণ রোধে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি যথাযথ অনুসরণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানানো হয়েছে। সকল শিক্ষা প্রতিষ্ঠান স্বস্থ্যবিধি মেনে অ্যাসাইনমেন্ট কার্যক্রম পরিচালনা করার জন্য বলা হয়েছে ।

বাংলাদেশ শিক্ষা/জাআ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

জেএসসি ও জেডিসি পরীক্ষা নিয়ে নেয়া হচ্ছে নতুন সিদ্ধান্ত

জেএসসি ও জেডিসি পরীক্ষা নিয়ে নেয়া হচ্ছে নতুন সিদ্ধান্ত

অষ্টম ও নবম শ্রেণির ক্লাসের বিষয়ে যে সিদ্ধান্ত নেওয়া হলো

অষ্টম ও নবম শ্রেণির ক্লাসের বিষয়ে যে সিদ্ধান্ত নেওয়া হলো

নবম-দশম শ্রেণিতে থাকবে না  বিভাগ--শিক্ষামন্ত্রী

নবম-দশম শ্রেণিতে থাকবে না বিভাগ--শিক্ষামন্ত্রী