ঢাকা, শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১

সেপ্টেম্বর থেকে শুরু সাত কলেজের পরীক্ষা

অনলাইন ডেস্ক

২০২১-০৮-১৮ ২২:৪৯:৫০ /

ফাইল ছবি

আগামী  সেপ্টেম্বরের ১ তারিখ থেকে স্বশরীরে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজ। একইসঙ্গে ২০১৭-২০১৮ এবং ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে তিন বিষয়ে অকৃতকার্য শিক্ষার্থীদের শর্ত সাপেক্ষে পরবর্তী বর্ষে প্রমোশন দেবার সিদ্ধান্ত নেয়া হয়েছে ।


সাত কলেজের একাডেমি কাউন্সিলের এক বৈঠকে এসকল সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (শিক্ষা) ড. অধ্যাপক এ এস এম মাকসুদ কামালের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিন, পরীক্ষা নিয়ন্ত্রক ও সাত কলেজের অধ্যক্ষের এক বৈঠকে এ সকল সিদ্ধান্ত নেওয়া হয়।

এ বিষয়ে সাত কলেজের সমন্বয়ক ও ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার বলেন, সাত কলেজের স্থগিত সকল পরীক্ষা সেপ্টেম্বরের ১ তারিখ থেকে শুরু করা হবে। আর বাকি যেসকল ইয়ারের ফর্ম ফিলআপ বাকি রয়েছে সেগুলো করা হবে ।

ভ্যাকসিন না দিয়ে স্বশরীরে পরীক্ষা দেওয়ার ব্যাপারে তিনি বলেন, শিক্ষার্থীরা পরীক্ষা দিতে চায় বিধায় আমরা দ্রুত পরীক্ষা নেওয়ার ব্যাবস্থা করেছি । ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সাত কলেজের শিক্ষার্থীদের ভ্যাকসিনের বিষয়ে গত ১৪ তারিখে আলোচনা করা হয়েছে। আমার অতি শীঘ্রই শিক্ষার্থীদের ভ্যাকসিনের আওতায় নিয়ে আসবো। এছাড়া ২০১৮-১৯ শিক্ষাবর্ষ যারা তিন বিষয়ে অকৃতকার্য হয়েছে তাদের শর্ত সাপেক্ষে পরবর্তী বর্ষে প্রমোশন দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাই সেপ্টেম্বর থেকে  সাত কলেজের পরীক্ষা নেওয়া হবে ।

বাংলাদেশ শিক্ষা/জাআ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

সেপ্টেম্বর থেকে শুরু সাত কলেজের পরীক্ষা

সেপ্টেম্বর থেকে শুরু সাত কলেজের পরীক্ষা

এইচএসসি-আলিমের ফরম পূরণ শুরু

এইচএসসি-আলিমের ফরম পূরণ শুরু

২৩ আগস্টের মধ্যে দিতে হবে এইচএসসির অ্যাসাইনমেন্ট

২৩ আগস্টের মধ্যে দিতে হবে এইচএসসির অ্যাসাইনমেন্ট