ঢাকা, শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১

নালিতাবাড়ী উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে গ্রেনেড হামলা দিবস পালিত

জাফর আহম্মেদ

২০২১-০৮-২১ ২৩:৪৭:৩৬ /

ফাইল ছবি

নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে গ্রেনেড হামলা দিবস পালন করা হয়েছে । ২১ আগস্ট  দেশের ইতিহাসে একটি নৃশংসতম হত্যাযজ্ঞের ভয়াল দিন। ২০০৪ সালের এই দিনে রাজধানী বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের সন্ত্রাস বিরোধি শান্তিপূর্ণ সমাবেশে চালানো হয় নজির বিহীন গ্রেনেড হামলা। বঙ্গবন্ধু এভিনিউতে কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তায় আয়োজিত সমাবেশে সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে এসে সন্ত্রাসী হামলার শিকার হয়েছিলেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। ওই ঘটনায় দলীয় নেতাকর্মীরা মানববর্ম রচনা করে শেখ হাসিনাকে রক্ষা করলেও গ্রেনেডের আঘাতে আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক আইভি রহমানসহ মোট ২৪ জন নেতাকর্মী মৃত্যু বরণ করেন ।

   গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে  নালিতাবাড়ী উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে আজ শনিবার গ্রেনেড হামলা দিবস পালন করা হয়েছে। দিবসটি পালন উপলক্ষ্যে দলীয় কার্যালয়ে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলণ ও কালো ব্যাচ ধারণ করা হয়েছে। সকল শহিদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি ও তাদের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে। পরে তাদের আত্মার মাগফেরাতের জন্য বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

এ সময়  উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তি যোদ্দ্বা আলহাজ্ব জিয়াউল হোসেন মস্টারের সভাপতিত্বে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ বকুলের উপস্থাপনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুল হক, বাংলদেশ আওযামীলীগ কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ উপ কমিটির সদস্য গোপাল চন্দ্র সরকার, জেলা আওয়ামী লীগ সদস্য সরকার গোলাম ফারুক, পৌরসভার মেয়র আবু বক্কর সিদ্দীক,

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ওয়াজ কুরুনী, উপজেলা ভাইস-চেয়ারম্যান আলহাজ্ব আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ, যুব ও ক্রীড়া সম্পাদক মোস্তাক আহমেদ, কৃষকলীগ নেতা আনোয়ারুল মঞ্জিল,যুব লীগের আহবায়ক আলহাজ্ব জাহাঙ্গীর আলম,মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম খোকন- সহ শহর আওয়ামীলীগ, কৃষকলীগ,যুবলীগ, ছাত্রলীগ ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

বাংলাদেশ শিক্ষা/জাআ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

পিইসি পরীক্ষা ও শিক্ষক বদলী বিষয়ে যা জানালেন প্রতিমন্ত্রী

পিইসি পরীক্ষা ও শিক্ষক বদলী বিষয়ে যা জানালেন প্রতিমন্ত্রী

নিজ বিদ্যালয়ের শ্রেণিকক্ষে মিলল প্রধান শিক্ষকের ঝুলন্ত মরদেহ

নিজ বিদ্যালয়ের শ্রেণিকক্ষে মিলল প্রধান শিক্ষকের ঝুলন্ত মরদেহ

নালিতাবাড়ীতে পুকুরের পানিতে ডুবে দুই  শিশুর মর্মান্তিক মৃত্যু

নালিতাবাড়ীতে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যু