ঢাকা, শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১

নালিতাবাড়ীর নাকুঁগাও স্থলবন্দর পরিদর্শন করেন নেপালের রাষ্ট্রদূত ডা. বংশিধর মিশ্র

জাফর আহম্মেদ

২০২১-০৯-০৩ ১৩:০৬:৩০ /

ফাইল ছবি

বাংলাদেশে নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত ডা. বংশিধর মিশ্র বলেছেন, বাংলাদেশ ও নেপালের সম্পর্ক বন্ধুর মতো। জাতিগত ভাবে আমরা প্রায় একই। আমরা এই দুই দেশের মানুষের মধ্যে সংস্কৃতি, ব্যবসা-বাণিজ্য ও মানুষের সাথে মানুষের সম্পর্ক বৃদ্ধির লক্ষ্যে কাজ করছি। তারই ধারাবাহিকতায় ভারতের শিলিগুড়ি করিডোর ব্যবহার করে সড়ক পথে নেপালের সাথে সহজ যোগাযোগ স্থাপনের উদ্যোগ নিয়েছি।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর)  শেরপুরের নালিতাবাড়ী উপজেলার নাকুঁগাও স্থলবন্দর পরিদর্শনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, করোনা মহামারীর পর আমরা বাংলাদেশের সাথে আরও বেশকিছু চুক্তি সম্পাদন করতে পারবো বলে বলে আমি বিশ্বাস করি। এখানকার যোগাযোগ ব্যবস্থা ও সুযোগ-সুবিধা পর্যবেক্ষণ করে গেলাম আমার অনেক ভালো লেগেছে । পরবর্তীতে আমরা চুক্তি করার লক্ষ্যে কাজ করবো। যেহেতু এই বন্দর দিয়ে ভুটানের সাথে যোগাযোগ রয়েছে, তবে নেপালের সাথে কেন যোগাযোগ হবেনা। নেপালের সাথে যোগাযোগের জন্য এটি হতে পারে ভালো একটি মাধ্যম।

স্থলবন্দর পরিদর্শনকালে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুক্তাদিরুল আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা হেলেনা পারভীন,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুল হক,কেন্দ্রিয় আওয়ামীলীগ নেতা গোপাল চন্দ্র সরকার,  উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) আফরোজা নাজনীন,পৌর মেয়র আলহাজ্ব আবু বক্কর সিদ্দিক,  নাকুগাঁও আমদানী-রফতানীকারক সমিতির সাধারণ সম্পাদক অরুন চন্দ্র সরকার,ও  অন‍্যান‍্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ শিক্ষা/জাআ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

পিইসি পরীক্ষা ও শিক্ষক বদলী বিষয়ে যা জানালেন প্রতিমন্ত্রী

পিইসি পরীক্ষা ও শিক্ষক বদলী বিষয়ে যা জানালেন প্রতিমন্ত্রী

নিজ বিদ্যালয়ের শ্রেণিকক্ষে মিলল প্রধান শিক্ষকের ঝুলন্ত মরদেহ

নিজ বিদ্যালয়ের শ্রেণিকক্ষে মিলল প্রধান শিক্ষকের ঝুলন্ত মরদেহ

নালিতাবাড়ীতে পুকুরের পানিতে ডুবে দুই  শিশুর মর্মান্তিক মৃত্যু

নালিতাবাড়ীতে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যু