ঢাকা, শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১

যে পরিস্থিতিতে স্বাভাবিক শ্রেণিপাঠদান শুরু হবে, জানালেন প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

২০২১-০৯-১২ ২০:১৩:০৭ /

ফাইল ছবি
দেশে কোভিড-১৯ সংক্রমণ ৫ শতাংশের নিচে নামলে পুরোদমে শিক্ষা কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

রবিবার (১২ সেপ্টেম্বর) শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রথম দিনে রাজধানীর মতিঝিল আইডিয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সেগুনবাগিচা আইডিয়াল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিদর্শনকালে এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, জাতির জন্য খুবই খুশির খবর দেড় বছর পর আজ আমরা শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিয়ে শিক্ষা কার্যক্রম শুরু করতে পেরেছি। দেশবাসীর সাথে শিক্ষার্থী ও অভিভাবকরা সবাই খুশি।

তিনি আরও বলেন, আমাদের দেশে করোনাভাইরাস সংক্রমণের হার নিম্মগামী, যা ৫ শতাংশের কাছাকাছি চলে এসেছে। তিনি আশাবাদ ব্যক্ত করেন, কিছু দিনের মধ্যে হয়তো ৫ শতাংশের নিচে নেমে আসবে। তখন আমরা স্বাভাবিক জীবনে ফিরে আসবো এবং শিক্ষা কার্যক্রম পুরোদমে শুরু করতে পারবো।

স্বাস্থ্যবিধির বিষয়টি স্মরণ করিয়ে তিনি বলেন, স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে শিক্ষা কর্মকর্তা ও শিক্ষকসহ শিক্ষা প্রতিষ্ঠানের সকলেই সচেতন। বিদ্যালয়ে শিক্ষার্থীরা শতভাগ সুরক্ষায় থাকবে। নিশ্চিন্তে আপনাদের সন্তানকে বিদ্যালয়ে পাঠান। তবে পিতামাতাকেও সন্তানের সুরক্ষার ব্যাপারে সচেতন থাকতে হবে।

তিনি বলেন, শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে নিয়মিত মাস্ক পরিধান করতে হবে, শ্রেণিকক্ষে প্রবেশের পূর্বে প্রত্যেককে তাপমাত্রা পরীক্ষা ও সাবান দিয়ে হাত পরিস্কার করে নিতে হবে। তাছাড়া প্রতি বেঞ্চে ৩ ফুট দুরত্ব বজায় রেখে শিক্ষার্থীদের বসতে হবে।

বাংলাদেশ শিক্ষা// আলম

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

প্রাথমিকের বিস্কুট বিতরণ প্রকল্পের মেয়াদ বাড়লেও কার্যক্রম বন্ধ কেন

প্রাথমিকের বিস্কুট বিতরণ প্রকল্পের মেয়াদ বাড়লেও কার্যক্রম বন্ধ কেন

গোপালগঞ্জে করোনা আক্রান্ত প্রাথমিক শিক্ষার্থীরা কোয়ারেন্টিনে

গোপালগঞ্জে করোনা আক্রান্ত প্রাথমিক শিক্ষার্থীরা কোয়ারেন্টিনে

 প্রাথমিক শিক্ষকদের প্রশিক্ষণ ভাতা প্রদানের সিদ্ধান্ত

প্রাথমিক শিক্ষকদের প্রশিক্ষণ ভাতা প্রদানের সিদ্ধান্ত