ঢাকা, রবিবার, ২৪ অক্টোবর ২০২১

গোপালগঞ্জে করোনা আক্রান্ত প্রাথমিক শিক্ষার্থীরা কোয়ারেন্টিনে

অনলাইন ডেস্ক

২০২১-০৯-২৩ ০০:৩৪:৫৪ /

ফাইল ছবি(প্রতীকী)

 

গোপালগঞ্জ সদর ও কোটালিপাড়ায় দুই শিক্ষার্থীর করোনা শনাক্ত হওয়ায় তাদের কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে। তারা নিজ নিজ বাড়িতে কোয়ারেন্টিনে রয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গোপালগঞ্জ সদর উপজেলার কে টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির এক শিক্ষার্থী বিদ্যালয় খোলার পর দুই দিন ক্লাসে উপস্থিত ছিল। গত ১৫ সেপ্টেম্বর থেকে অনুপস্থিত থাকায় বিদ্যালয় কর্তৃপক্ষ ওই শিক্ষার্থীর খোঁজ নেয়। পরে করোনার লক্ষণ থাকায় তার নমুনা টেস্ট করানো হয়। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) টেস্টে তার করোনা পজিটিভ ধরা পড়ে। সঙ্গে সঙ্গে ওই শিক্ষার্থীকে নিজ বাসায় কোয়ারেন্টিনে নেওয়া হয়। তার পরিবারের সদস্যরা কেউ করোনায় আক্রান্ত হননি।

অপরদিকে, কোটালীপাড়া উপজেলার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির এক শিক্ষার্থী প্রথম দিন বিদ্যালয়ে গেলে তার করোনার লক্ষণ ধরা পড়ে। শিক্ষকরা তাকে ওই দিনই বাড়িতে পাঠান এবং নিজ বাসায় কোয়ারেন্টিনে থাকার ব্যবস্থা নেওয়া হয়। গত ১৭ সেপ্টেম্বর ওই শিক্ষার্থীর করোনা টেস্ট করোনা হয়। ১৯ সেপ্টেম্বর তার পজিটিভ রিপোর্ট আসে। ওই শিক্ষার্থীও বর্তমানে সুস্থ আছে।

এ বিষয়ে জানতে চাইলে প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম বলেন, ‘আক্রান্ত দুই শিক্ষার্থী সুস্থ আছে। আমাদের স্ট্যান্ডার্ড অপারেটিং সিস্টেম (এসওপি) অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। করোনার লক্ষণ দেখা দেওয়ার পর তারা নিজ নিজ বাসায় কোয়ারেন্টিনে রয়েছে। তাদের প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হয়েছে।’

মহাপরিচালক জানান, তৃতীয় শ্রেণির শিক্ষার্থী একদিন বিদ্যালয়ে আসার পর আর আসেনি। করোনার লক্ষণ বুঝতে তাকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। আর পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ১৫ সেপ্টেম্বর থেকে অনুপস্থিত থাকায় তার খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। সূত্রঃ বাংলা ট্রিউবন

বাংলাদেশ শিক্ষা/এফএ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ফেসবুকে প্রাথমিক শিক্ষকরা নজরদারিতে,মনিটরিং এ আছেন যারা

ফেসবুকে প্রাথমিক শিক্ষকরা নজরদারিতে,মনিটরিং এ আছেন যারা

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা বাতিলের সারসংক্ষেপে যা আছে

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা বাতিলের সারসংক্ষেপে যা আছে

প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা হতে পারে যে সময়ে

প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা হতে পারে যে সময়ে