ঢাকা, সোমবার, ৬ ডিসেম্বর ২০২১

শেরপুর জেলায় ২৮ নভেম্বর যে-যে ইউনিয়নে হবে নির্বাচন

জাফর আহম্মেদ

২০২১-১০-১৪ ১৮:৪৬:৪৬ /

ফাইল ছবি

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ২৮ নভেম্বর দেশের ১হাজার ৭টি ইউনিয়নে ভোট হবে। একই দিনে দেশের ১০টি পৌরসভাতেও ভোট হবে। এর মধ্যে ১০ পৌরসভা ও ৩১ ইউনিয়নে ভোট হবে ইভিএমে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

ইতোমধ্যে প্রথম ধাপে ৩৬৯টি ইউনিয়নে ভোটগ্রহণ করেছে ইসি। দ্বিতীয় ধাপে ৮৪৮টি ইউনিয়নে আগামী ১১ নভেম্বর ভোট হবে।

নির্বাচন কমিশন সচিব জানান, তৃতীয় ধাপের নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২ নভেম্বর, যাচাই-বাছাই ৪ নভেম্বর, প্রত্যাহারের শেষ সময় ১১ নভেম্বর এবং ভোট ২৮ নভেম্বর।

ঘোষিত তফসিল অনুযায়ী, ইউপি চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই ৪ নভেম্বর ও প্রত্যাহারের শেষ তারিখ ১১ নভেম্বর। ভোটগ্রহণ হবে ২৮ নভেম্বর।

ইসি সচিব আরও জানান, ১০টি পৌরসভায় একই দিনে অর্থাৎ ২৮ নভেম্বর ভোট হবে। সেক্ষেত্রে মনোনয়নপত্র জমা, বাছাই, প্রত্যাহারের শেষ সময় একই রকম রয়েছে।

তৃতীয় ধাপে শেরপুর জেলায় যে যে ইউনিয়নে ২৮ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে,নালিতাবাড়ী উপজেলায়-পোড়াগাঁও,নন্নি,রাজনগর,নয়াবিল,রামচন্দ্রকুড়া,কাকরকান্দি,নালিতাবাড়ী,রুপনারায়নকুড়া ,মরিচপুরান, যোগানিয়া,বাঘবেড়,কলসপাড়, আর নকলা উপজেলায়-গণপদ্দী,নকলা,উরফা,গৌড়দার,বানেশ্বর্দী,পাঠাকাটা,টালকি,চরঅষ্টধর,চন্দ্রকোনা,

বাংলাদেশ শিক্ষা/জাআ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

নালিতাবাড়ীর রূপনারায়নকুড়া ইউনিয়ন পরিষদ ভবনে দুধর্ষ চুরি

নালিতাবাড়ীর রূপনারায়নকুড়া ইউনিয়ন পরিষদ ভবনে দুধর্ষ চুরি

যেকারণে শিক্ষককে বাস থেকে ফেলে পা'চাপা দেওয়া হলো

যেকারণে শিক্ষককে বাস থেকে ফেলে পা'চাপা দেওয়া হলো

যে কারণে দায়িত্ব পালনকালে কেন্দ্রেই প্রিজাইডিং অফিসারের মৃত্যু

যে কারণে দায়িত্ব পালনকালে কেন্দ্রেই প্রিজাইডিং অফিসারের মৃত্যু