ঢাকা, সোমবার, ৬ ডিসেম্বর ২০২১

মোবাইল ইন্টারনেটের সেবা বন্ধ রাখা সম্পর্কে যা জানা গেল

নিজস্ব প্রতিবেদক

২০২১-১০-১৫ ১২:০৪:০৩ /

ফাইল ছবি
দেশের বিভিন্ন জেলা থেকে মোবাইলের ইন্টারনেট সেবা বন্ধ পাচ্ছে না গ্রাহকেরা। আজ শুক্রবার (১৫ অক্টোবর) শেষ রাত থেকে মোবাইলফোনে দ্রুতগতির থ্রিজি ও ফোরজি ইন্টারনেট বন্ধ রয়েছে।

এ ব্যাপারে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার জানিয়েছেন, কারিগরি ত্রুটির কারণে এটা হয়ে থাকতে পারে। হয়তো কোনো অনিবার্য পরিস্থিতি তৈরি হয়েছিল যেটা এড়ানো যায়নি। তবে আমার মনে হয়, সমস্যাটি বেশিক্ষণ থাকবে না। সমাধানের উদ্যোগ নেওয়া হয়েছে।

মোবাইল সিমের ডাটা (ইন্টারনেট) ব্যবহার করতে পারছেন না গ্রাহকরা। অনেকেই জরুরি প্রয়োজনে মোবাইল সিমের ডাটা চালু করে ইন্টারনেট সংযোগ পাচ্ছেনা বলে এ প্রতিবেদককে জানিয়েছেন।

শুক্রবার সকাল থেকেই একাধিক মোবাইল সিমের ডাটা ব্যবহারকারী জানান, সকাল থেকে মোবাইল সিমের ডাটা চালু করার পর তারা কোনো ইন্টারনেট সংযোগ পাচ্ছেন না। এতে জরুরি কাজে ব্যবহার করতে পারছেন না ইন্টারনেট।

সকালে এনটিটিএন ও আইআইটি প্রতিষ্ঠান ফাইবার অ্যাড হোমের চিফ স্ট্র্যাটেজিক সুমন আহমেদ সাবির বলেন, মোবাইল ইন্টারনেট ব্যবহার করতে পারছি না। তবে ব্রডব্যান্ড লাইন চালু আছে। ব্রডব্যান্ড ব্যবহার করে সবধরনের সাইট ব্রাউজও করা যাচ্ছে।

প্রিয় গ্রাহক, বন্ধ ৪জি এবং ৩জি সেবা ফিরিয়ে আনতে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কাজ করছি। সাময়িক অসুবিধার জন্য দুঃখিত বলে এসএমএসের মাধ্যমে গ্রাহকদের জানিয়েছে গ্রামীণফোন।

তাৎক্ষণিক বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) পক্ষ থেকে কোন কোন বিবৃতি দেয়া না হলেও আজ শুক্রবার সকালে মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানিয়েছে প্রতিষ্ঠানটি।

বিটিআরসি জানিয়েছে, কারিগরি ত্রুটির কারণে সারা দেশের সব মোবাইল অপারেটরের ইন্টারনেট সেবা সাময়িকভাবে বন্ধ রয়েছে।

এর আগে হঠাৎ করেই বৃহস্পতিবার মধ্যরাত থেকে দেশের প্রায় সব জেলায় মোবাইল ইন্টারনেট সেবা বন্ধের খবর পাওয়ার যায়। তবে হঠাৎ সেবা বন্ধের বিষয়টি নিয়ে অপারেটরাও পরিষ্কার করে কিছু জানাতে পারেননি।

বিষয়টি নিয়ে মোবাইল ইন্টারনেট সেবা প্রদানকারী কোম্পানীর কল সেন্টারে যোগাযোগ করা হলে তারা জানান, বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনের এক নির্দেশে তারা বেশ কয়েকটি জেলায় মোবাইল ইন্টারনেট বন্ধ রেখেছেন।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মোবাইল ফোনের থ্রিজি ও ফোরজি ইন্টারনেট সেবা বন্ধ থাকবে বলেও জানানো হয়। তবে নির্দিষ্ট করে জেলাগুলোর নাম জানাতে পারেননি তারা। প্রসঙ্গত, দেশে মোবাইল ইন্টারনেট ব্যবহারকারী প্রায় সাড়ে ১১ কোটির বেশি।

বাংলাদেশ শিক্ষা// আলম

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

কি বদলাচ্ছে ফেসবুকে'র, জানালেন মার্ক জাকারবার্গ

কি বদলাচ্ছে ফেসবুকে'র, জানালেন মার্ক জাকারবার্গ

যে কারণে বন্ধ করা হচ্ছেনা অবৈধ মোবাইল হ্যান্ডসেট

যে কারণে বন্ধ করা হচ্ছেনা অবৈধ মোবাইল হ্যান্ডসেট

মোবাইল ইন্টারনেটের সেবা বন্ধ রাখা সম্পর্কে যা জানা গেল

মোবাইল ইন্টারনেটের সেবা বন্ধ রাখা সম্পর্কে যা জানা গেল