ঢাকা, সোমবার, ৬ ডিসেম্বর ২০২১

পর্যায়ক্রমে প্রাথমিকের সকল সমস্যার সমাধান হবে

নিজস্ব প্রতিবেদক

২০২১-১১-১৪ ২১:০৪:৩৪ /

প্রাথমিকের সকল ন্যায়সঙ্গত দাবী আইনগতভাবে পর্যায়ক্রমে সমাধান করার ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম।

শিক্ষকদের দাবীর সাথে একাত্মতা জানিয়ে তিনি বলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সাথে সমন্বয় করে জনপ্রশাসন মন্ত্রণালয় শিক্ষকদের উচ্চতর স্কেল, টাইমস্কেল সমস্যাসহ পদোন্নতি ও প্রয়োজন অনুযায়ী পদ সৃষ্টিসহ সকল ক্ষেত্রে ভূমিকা রাখবে।

তিনি আজ রোববার (১৪ নভেম্বর) যশোর পিটিআই এর মাল্টিপারপাস অডিটোরিয়ামে বৃহত্তর যশোর অঞ্চলের যশোর, ঝিনাইদহ, মাগুরা ও নড়াইল জেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তাদের সাথে প্রাথমিক শিক্ষার মানোন্নয়ন শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দানকালে একথা বলেন।

প্রাথমিক শিক্ষা বিভাগ, খুলনা'র এ আয়োজনে সভাপতিত্ব করেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব গোলাম মোঃ হাসিবুল আলম, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম, ডিপিই পরিচালক প্রশাসন ডঃ উত্তম কুমার দাশ, যশোর জেলা প্রশাসক মোঃ তৌহিদুল ইসলাম খাঁন, প্রাথমিক শিক্ষার খুলনা বিভাগীয় উপ-পরিচালক মাহবুব এলাহী, যশোরের জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শেখ অহিদুল আলম, যশোর পিটিআই এর সুপার মোঃ আতিয়ার রহমান প্রমুখ।

সভায় সহকারী শিক্ষকদের পক্ষ থেকে তানিয়া জামান তমা এবং প্রধান শিক্ষকদের পক্ষ থেকে কাজী মোঃ শহিদুল ইসলাম শিক্ষকদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরে বক্তব্য প্রদান করেন। প্রাথমিক ও গণশিক্ষা সচিব সভায় জানান জনপ্রশাসন ও অর্থ মন্ত্রণালয়ের সাথে নিয়মিত যোগাযোগ রেখে প্রাথমিকের সকল সমস্যা সমাধান করার প্রচেস্টা অব্যাহত আছে। সভায় শিক্ষকদের পক্ষ থেকে লিখিতভাবে ১১ দফা দাবী পেশ করা হয়।

বাংলাদেশ শিক্ষা// আলম

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

পিইসি পরীক্ষা বাতিল করাসহ যেসকল প্রস্তাব দিলো ঢাবির আইইআর

পিইসি পরীক্ষা বাতিল করাসহ যেসকল প্রস্তাব দিলো ঢাবির আইইআর

শিক্ষক বদলী সম্পর্কে যা জানা গেলো

শিক্ষক বদলী সম্পর্কে যা জানা গেলো

প্রাথমিকে শিক্ষার্থী মূল্যায়নে নতুন নির্দেশনা জারী

প্রাথমিকে শিক্ষার্থী মূল্যায়নে নতুন নির্দেশনা জারী