ঢাকা, সোমবার, ৬ ডিসেম্বর ২০২১

যে কারণে আজীবনের জন্য বহিষ্কার হলেন মেয়র জাহাঙ্গীর আলম

নিজস্ব প্রতিবেদক

২০২১-১১-২০ ০০:১৭:৩২ /

ফাইল ছবি: মেয়র জাহাঙ্গীর আলম

 

আওয়ামী লীগ গাজীপুর সিটির মেয়র জাহাঙ্গীর আলমকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করেছে। বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি ও মুক্তিযুদ্ধ নিয়ে বিতর্কিত মন্তব্যের অভিযোগে তার বিরুদ্ধে এই সাংগঠনিক ব্যবস্থা নিয়েছে আওয়ামী লীগ।

শুক্রবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভায় উপস্থিত সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক একটি গণমাধ্যমকে বলেন, ‘মেয়র জাহাঙ্গীর আলমকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে বহিষ্কার করা হয়েছে। সেই সঙ্গে তার প্রাথমিক সদস্যপদও বাতিল করা হয়েছে।’

সভা শেষে শুক্রবার রাতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘গাজীপুরের মেয়রের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাও নেওয়া হতে পারে। যেহেতু আমাদের এ সভার যে প্রস্তাব, এটা তো বঙ্গবন্ধু আমাদের ইতিহাস, একে কটাক্ষ করে বক্তব্য- কাজেই এটা প্রশাসনিকভাবেও... এখানে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সে প্রেক্ষিতে সেটা স্থানীয় সরকার মন্ত্রণালয়ে জানানো হবে অফিসিয়ালি।’

গত ২২ সেপ্টেম্বর ঘরোয়া আলোচনার রেকর্ড ফেসবুকে ছড়িয়ে পড়ার পর আওয়ামী লীগের একটি অংশ মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে বিক্ষোভে নামে।

এরপর গত ৩ অক্টোবর মেয়র জাহাঙ্গীরের ব্যাখ্যা চায় আওয়ামী লীগ। এতে তাকে ১৫ দিন সময় দেয়া হয়। ১৮ অক্টোবর সময়সীমা শেষ হওয়ার আগেই মেয়র তার ব্যাখ্যা দেন।

বাংলাদেশ শিক্ষা/এফএ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাব বাংলাদেশে,দেওয়া হয়েছে সতর্ক সংকেত

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাব বাংলাদেশে,দেওয়া হয়েছে সতর্ক সংকেত

পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে যাঁরা হলেন নৌকার প্রার্থী

পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে যাঁরা হলেন নৌকার প্রার্থী

ভুলতে বসেছে সবাই মেনে চলতে স্বাস্থ্যবিধি

ভুলতে বসেছে সবাই মেনে চলতে স্বাস্থ্যবিধি