ঢাকা, শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২

বড়দিন উপলক্ষে খ্রিস্ট ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানিয়েছেন গোপাল চন্দ্র সরকার

জাফর আহম্মেদ

২০২১-১২-২৫ ১৩:১৯:২১ /

ফাইল ছবি

শুভ বড়দিন উপলক্ষে খ্রিস্ট ধর্মাবলম্বীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে তাদের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করেছেন উপজেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য বাবু গোপাল চন্দ্র সরকার ।

এসময় সাবেক কৃষি মন্ত্রী  বর্তমান নকলা - নালিতাবাড়ীর সংসদ মতিয়া চৌধুরীর আস্থাভাজন গোপাল চন্দ্র সরকার বলেন, যিশুখ্রিস্টের জন্মদিন উপলক্ষে ২৫ ডিসেম্বর বড়দিন বিশ্বের সব খ্রিস্ট ধর্মাবলম্বীর কাছে অত্যন্ত পবিত্র একটি দিন। বিশ্বজুড়ে বড়দিন উদযাপিত হয় অত্যন্ত পবিত্র ও আনন্দঘন পরিবেশে। বাংলাদেশেও দিনটি সমমর্যাদায় প্রতিবছর উদযাপিত হয়।

তিনি বলেন, যুগে যুগে ধর্ম প্রচারকরা মানুষকে অন্ধকার পথ থেকে আলোর পথ দেখিয়েছেন। স্রষ্টার সন্তুষ্টি অর্জনের মাধ্যমে ইহলৌকিক শান্তি ও পারলৌকিক মুক্তির জন্য সত্য ও ন্যায়ের পথে পরিচালিত হতে সবাইকে প্রেরণা যুগিয়েছেন। মহান যিশুখ্রিস্টও একইভাবে তার অনুসারীদের অসত্য ও অন্যায়ের পথ পরিহার করে পরিশুদ্ধ মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে উপদেশ দিয়েছেন।

এবিষয়ে তিনি আরও বলেন, শুভ বড়দিন একটি সার্বজনীন ধর্মীয় উৎসব। এ উৎসব ধনী-গরীব দল- মত- নির্বিশেষে সব মানুষের মিলনই শুধু সম্পন্ন করে না, পরোক্ষভাবে নানা সম্প্রদায়কে সংযুক্ত করে নানাভাবে। সহাবস্থান, শান্তি ও শুভেচ্ছা হচ্ছে উৎসবের মর্মবাণী। মহামানবদের প্রদর্শিত পথ অনুসরণই বয়ে আনতে পারে সার্বিক কল্যাণ। আমি বড়দিনের সব আনুষ্ঠানিকতার সাফল্য কামনা করি। এই বড় দিন বয়ে আনুক সবার জীবনে অনাবিল সুখ-শান্তি সমৃদ্ধি । জয় হোক মানবতার ।

বাংলাদেশ শিক্ষা/জাআ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ড. জাফর ইকবালের অনুরোধে অনশন স্থগিত করলো শিক্ষার্থীরা

ড. জাফর ইকবালের অনুরোধে অনশন স্থগিত করলো শিক্ষার্থীরা

পালশা ইউনিয়ন বাসীর দারপ্রান্তে চেয়ারম্যান পদ প্রার্থী ইসমেত চৌধুরী

পালশা ইউনিয়ন বাসীর দারপ্রান্তে চেয়ারম্যান পদ প্রার্থী ইসমেত চৌধুরী

নালিতাবাড়ীতে তৃতীয় শ্রেণির শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

নালিতাবাড়ীতে তৃতীয় শ্রেণির শিক্ষার্থীর মরদেহ উদ্ধার