ঢাকা, শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২

শিক্ষার্থীদের দুপুরে টিফিন দেয়া সম্পর্কে যা জানালেন প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

২০২২-০১-০১ ২২:৫১:৪০ /

ফাইল ছবি
শিক্ষার্থীদের জন্য দুপুরে টিফিনের ব্যবস্থা করার পরিকল্পনা হাতে নিয়েছে সরকার। অতি দ্রুত এ পরিকল্পনা বাস্তবায়নের উদ্যোগ নেয়া হচ্ছে বললেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন।

শনিবার (১ জানুয়ারি) সকাল ১১টার দিকে কুড়িগ্রামের রৌমারী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বছরের প্রথমদিন শিক্ষার্থীদের হাতে নতুন পাঠ্যবই বিতরণ শেষে এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা ব্যবস্থার উন্নয়নে প্রতিনিয়ত নানা উদ্যোগ নিচ্ছেন। নতুন বছরের প্রথমদিন শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া তার সময়োপযোগী উদ্যোগ।

এ সময় আরো উপস্থিত ছিলেন- রংপুর বিভাগীয় প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুজাহিদুল ইসলাম, কুড়িগ্রাম জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শহিদুল ইসলাম, রৌমারী উপজেলা চেয়ারম্যান শেখ আব্দুল্যাহ্, উপজেলা শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম প্রমুখ।

প্রসঙ্গত, আজ শনিবার শুরু হচ্ছে নতুন বছর, নতুন শিক্ষাবর্ষ। প্রতিবছর এই দিনে সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে উৎসব করে শিক্ষার্থীদের হাতে বিনা মূল্যের পাঠ্যবই তুলে দেওয়া হলেও করোনার সংক্রমণের কারণে গতবারের মতো এবারও উৎসব করে বই দেওয়া হচ্ছে না। শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ভিন্ন ভিন্ন সময়ে বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীদের হাতে বই দেবে।

বিডিশিক্ষা//এএ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

প্রাথমিক বিদ্যালয়ে নতুন শপথবাক্য পাঠের নির্দেশ

প্রাথমিক বিদ্যালয়ে নতুন শপথবাক্য পাঠের নির্দেশ

যে কারণে উপজেলা শিক্ষা কর্মকর্তাকে স্ট্যান্ডরিলিজ করা হলো

যে কারণে উপজেলা শিক্ষা কর্মকর্তাকে স্ট্যান্ডরিলিজ করা হলো

যে কারণে পিছিয়ে যাচ্ছে শিক্ষক নিয়োগ পরীক্ষা

যে কারণে পিছিয়ে যাচ্ছে শিক্ষক নিয়োগ পরীক্ষা