ঢাকা, শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২

জাতীয়করণের দাবিতে শিক্ষকদের বিক্ষোভ

বিডিশিক্ষা রিপোর্ট

২০২২-০১-১১ ১৩:১৪:২৫ /

কর্মসূচির ছবি

 

এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারী জাতীয়করণ প্রত্যাশী মহাজোটসহ একাধিক সংগঠন তাদের জাতীয়করণের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে। 

১০ জানুয়ারি (সোমবার) সকাল ১০টার পর জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান নেন জাতীকরণ প্রত্যাশী শিক্ষকরা। 

তাদের অবস্থান কর্মসূচি থেকে বেসরকারি এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা পূর্ণাঙ্গ সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন বলে অভিযোগ করা হয়েছে ।

এর আগে গত ১০ ডিসেম্বর সংবাদ সম্মেলন করে ৩১ ডিসেম্বরের মধ্যে সব এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান সরকারীকরণের দাবি জানিয়েছিল এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারী জাতীয়করণ প্রত্যাশী মহাজোট ।

সেই সময়ে ঘোষণা দেওয়া হয়েছিল, সরকারীকরণের দাবি মানা না হলে ১০ জানুয়ারি জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে।তারই পদক্ষেপ হিসেবে সোমবার এ অবস্থান কর্মসূচি পালন করছেন তারা।

অবস্থান কর্মসূচিতে বক্তব্য রেখেছেন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারী জাতীয়করণ প্রত্যাশী মহাজোটের আহ্বায়ক মাঈন উদ্দিন, বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি তালুকদার আব্দুল মান্নাফ, মহাসচিব মো. মেজবাহুল ইসলাম প্রিন্স, নির্বাহী মহাসচিব অরুপ সাহা, বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারী ফোরামের মহাসচিব রফিকুল ইসলাম, বাংলাদেশ এমপিওভুক্ত শিক্ষক অনলাইন পরিষদের সভাপতি আবু তালেব সোহাগ, বাংলাদেশ শিক্ষক সমাজের আহ্বায়ক বেনী মাধব দেবনাথ, সদস্য সচিব দীদার হোসেন প্রমুখ।

বাংলাদেশ শিক্ষা/এফএ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

অজুহাত দেখিয়ে চাকরিচ্যুত করা যাবে না

অজুহাত দেখিয়ে চাকরিচ্যুত করা যাবে না

দ্রুত শিক্ষক নিয়োগের জন্য যে ব্যবস্থা নিতে যাচ্ছে মন্ত্রণালয়

দ্রুত শিক্ষক নিয়োগের জন্য যে ব্যবস্থা নিতে যাচ্ছে মন্ত্রণালয়

চাকরিতে বয়সসীমা বৃদ্ধিসহ ৪ দফা দাবিতে  মানববন্ধন

চাকরিতে বয়সসীমা বৃদ্ধিসহ ৪ দফা দাবিতে মানববন্ধন