ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মে ২০২২

শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা কমিটি গঠন ও নির্বাচন স্থগিত রাখার নির্দেশ

বিডিশিক্ষা ডেস্ক

২০২২-০১-২৭ ১৬:০৪:৩৮ /

 

ব্যবস্থাপনা কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরেও করোনা ভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকাকালে দাখিল ও আলিম স্তরের বেসরকারি মাদ্রাসা পরিচালনা কমিটি গঠন ও নির্বাচন স্থগিত রাখার জন্য নির্দেশ দিয়েছে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড।

রেজিস্ট্রার মো. সিদ্দিকুর রহমানের মঙ্গলবার (২৫ জানুয়ারি) সই করা পত্রে দেশের দাখিল ও আলিম স্তরের মাদ্রাসার অধ্যক্ষ ও সুপারিনটেডেন্টদের এই নির্দেশনা দেওয়া হয়।   

পত্রে বলা হয়, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের আওতাধীন দাখিল ও আলিম স্তরের বেসরকারি মাদ্রাসার সুপার/অধ্যক্ষ, সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসারদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে,  ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

এই বোর্ডের আওতাধীন যে সমস্ত মাদ্রাসায় ম্যানেজিং কমিটি/গভর্নিং বডির নির্বাচন কার্যক্রম ইতোমধ্যে সম্পন্ন হয়েছে, যা এখনো সম্পন্ন হয়নি ওই নির্বাচন সংক্রান্ত সকল কার্যক্রম যেখানে যে অবস্থায় রয়েছে সেভাবে থাকবে বা বন্ধ থাকবে।

২০২০ সালের বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড আইনের ২৮ ধারার ক্ষমতাবলে এই নির্দেশনা জারি করা হলো। এ বিষয়ে করণীয় পরবর্তী সময়ে বোর্ড থেকে জানিয়ে দেওয়া হবে বলেও এতে জানানো হয়।

বাংলাদেশ শিক্ষা/এফএ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

সরকারি চাকরীজীবীদের বিদেশ সফরে নিষেধাজ্ঞা

সরকারি চাকরীজীবীদের বিদেশ সফরে নিষেধাজ্ঞা

প্রাথমিক বিদ্যালয়ে সরাসরি শ্রেণিপাঠদানের বিষয়ে নতুন নির্দেশনা

প্রাথমিক বিদ্যালয়ে সরাসরি শ্রেণিপাঠদানের বিষয়ে নতুন নির্দেশনা

সমন্বয় করা হলো প্রাথমিকের ছুটি

সমন্বয় করা হলো প্রাথমিকের ছুটি