ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মে ২০২২

প্রাথমিক শিক্ষক নিয়োগের তারিখ জানালো মন্ত্রণালয়

বিডিশিক্ষা রিপোর্ট

২০২২-০৩-১১ ১২:৪০:২৪ /

 

দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে বর্তমানে ৪৫ হাজার সহকারী শিক্ষকের পদ শূন্য রয়েছে। 

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে  সহকারী শিক্ষকের ৩২ হাজার ৫৭৭টি শূন্যপদে নিয়োগের জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ২০২১ সালের ২০ অক্টোবর মাসে বিজ্ঞপ্তি প্রকাশ করে। কিন্তু করোনা মহামারির বাস্তবতায় নিয়োগ পরীক্ষা গ্রহণ সম্ভব হয়নি। ইতোমধ্যে অবসরজনিত কারণে আরও দশহাজারেরও বেশি সহকারী শিক্ষকের পদ শূন্য হয়ে পড়েছে। এতে করে বিদ্যালয়ে শিক্ষক ঘাটতি দেখা দিয়েছ। যা পাঠদান কার্যক্রমকে ব্যাহত করছে। এ সমস্যা নিরসনকল্পে মন্ত্রণালয় পূর্বের বিজ্ঞপ্তির শূন্যপদ ও বিজ্ঞপ্তির পরের শূন্যপদ মিলিয়ে প্রায় ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত গ্রহণ করেছে।

এ শূন্যপদ পূরণের লক্ষ্যে আগামী এপ্রিল মাসে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। জুলাই মাসের মধ্যে উত্তীর্ণ পরীক্ষার্থীদের নিয়োগ প্রদানের সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

এ প্রসঙ্গে প্রাথমিক ও গণশিক্ষা সচিব আমিনুল ইসলাম খান বলেন, জাতির উন্নয়ন, অগ্রগতি এবং একটি জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণে শিক্ষার বিকল্প নেই। প্রাথমিক শিক্ষা জাতির ভিত নির্মাণ করে। তাই সরকার মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে অঙ্গীকারবদ্ধ। এ লক্ষ্যে দ্রুততম সময়ের মধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।‌‌‌

বাংলাদেশ শিক্ষা/এফএ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

করোনা পরিস্থিতির অবনতি রোধে সতর্কতামূলক ৬ সুপারিশ

করোনা পরিস্থিতির অবনতি রোধে সতর্কতামূলক ৬ সুপারিশ

করোনার নতুন ধরণ শনাক্ত হলো ইসরায়েলে

করোনার নতুন ধরণ শনাক্ত হলো ইসরায়েলে

বছরের প্রথম করোনায় মৃত্যুহীন দিন

বছরের প্রথম করোনায় মৃত্যুহীন দিন