ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মে ২০২২

এসএসসি পরীক্ষার ফরম পূরণ শুরুর তারিখ ঘোষণা

বিডিশিক্ষা রিপোর্ট

২০২২-০৪-১০ ১৮:২১:০৬ /

ফাইল ছবি
২০২০ সালের এসএসসি ও দাখিল পরীক্ষার্থীদের ফরম পূরণ আগামী বুধবার (১৩ এপ্রিল) থেকে শুরু হচ্ছে। ২৪ এপ্রিল পর্যন্ত শিক্ষার্থীরা ফি জমা দিতে পারবেন।

গত ৩ এপ্রিল ঢাকা মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ডের উপ পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর রফিকুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিটি গতকাল শনিবার বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

ফরম পূরণের বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের ফরম পূরণের ফি নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৬১৫ টাকা। ব্যাবসয়া শিক্ষা ও মানবিক বিভাগের জন্য ফি নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৪৯৫ টাকা। শিক্ষার্থীদের তথ্য ও সম্ভাব্য তালিকা ঢাকা বোর্ডের ওয়েবসাইটে রোববার প্রকাশ করা হবে। সম্ভাব্য তালিকা থেকে আগামী ১৩ এপ্রিল থেকে ২৪ এপ্রিল পর্যন্ত বিলম্ব ফি ছাড়া অনলাইনে ফরম পূরণ করতে পারবেন এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে ইচ্ছুক শিক্ষার্থীরা। বিলম্ব ফি ছাড়া অনলাইনে ফি জমা দেয়ার সময় ২৫ এপ্রিল শেষ হবে।

চলতি বছরের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক জিপিএ উন্নয়ন পরীক্ষার্থীসহ ২০২১ সালের পরীক্ষায় অকৃতকার্যদের ১ এপ্রিলের মধ্যে নিজ প্রতিষ্ঠান প্রধান বরাবর সাদা কাগজে আবেদন করতে বলা হয়েছে।

প্রসঙ্গত, চলতি বছর এসএসসি পরীক্ষার্থীদের টেস্ট পরীক্ষার পরিবর্তে প্রস্তুতিমূলক পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১৯ মে থেকে এসএসসির প্রস্তুতিমূলক পরীক্ষা শুরু হওয়ার কথা আছে।

বিডিশিক্ষা// এএ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

যে-যে উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের বদলি করা হয়েছে

যে-যে উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের বদলি করা হয়েছে

শিক্ষকদের বেতন-ভাতা বন্ধ করে দিলেন শিক্ষা অফিসার

শিক্ষকদের বেতন-ভাতা বন্ধ করে দিলেন শিক্ষা অফিসার

১৪ নির্দেশনাসহ প্রকাশ করা হলো এসএসসি পরীক্ষার রুটিন

১৪ নির্দেশনাসহ প্রকাশ করা হলো এসএসসি পরীক্ষার রুটিন