ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মে ২০২২

জানানো হলো সাত কলেজে ভর্তি আবেদন শুরুর সময়

বিডিশিক্ষা রিপোর্ট

২০২২-০৪-২৫ ১৮:৪১:১৪ /

২০২১-২২ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত সরকারি কলেজে স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার আবেদন আগামী ১ জুলাই থেকে শুরু হবে। অনলাইনে যা চলবে আগামী ২০ জুলাই পর্যন্ত।

সোমবার (২৫ এপ্রিল) বিকালে সাত কলেজের সমন্বয়ক ও ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, গত ১৯ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে উপ উপাচার্য (শিক্ষা) ও অধিভুক্ত সরকারি সাত কলেজের প্রধান সমন্বয়ক অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অধিভুক্ত সরকারি সাত কলেজে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার অনলাইনে আবেদন গ্রহণ ও ফি জমা আগামী ১ জুলাই থেকে শুরু হবে। চলবে ২০ জুলাই পর্যন্ত।

ভর্তি পরীক্ষার তারিখের বিষয়ে এতে বলা হয়েছে, কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের পরীক্ষা ২৬ অগাস্ট, বিজ্ঞান ইউনিট ১২ অগাস্ট এবং বাণিজ্য ইউনিটের ১৯ অগাস্ট অনুষ্ঠিত হবে। শুক্রবার সকাল ১১টা হতে দুপুর ১২টা পর্যন্ত এ সকল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য বলেন, ২০২০-২০২১ শিক্ষাবর্ষে সাত কলেজের আসন সংখ্যা অনেক বেশি হওয়ায় কলেজসমূহের সক্ষমতা বিবেচনায় নিয়ে চলতি শিক্ষাবর্ষে আসন সংখ্যা নির্ধারণ করা হবে। প্রতিটি বিভাগে সুনির্দিষ্ট আসন সংখ্যা উল্লেখ করা হবে।

এছাড়া সরেজমিন পরিদর্শনের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট অনুষদের ডিন ও সমন্বয়কারীকে আহ্বায়ক করে চার সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

বিডিশিক্ষা// এএ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

যে সব বিশ্ববিদ্যালয়কে স্থায়ী ক্যাম্পাসে যাওয়ার নির্দেশ দিলেন ইউজিসি

যে সব বিশ্ববিদ্যালয়কে স্থায়ী ক্যাম্পাসে যাওয়ার নির্দেশ দিলেন ইউজিসি

 জাতীয় বিশ্ববিদ্যালয়ে স্নাতক ভর্তির তারিখ ঘোষণা

জাতীয় বিশ্ববিদ্যালয়ে স্নাতক ভর্তির তারিখ ঘোষণা

জানানো হলো জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদনের সময়

জানানো হলো জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদনের সময়