ঢাকা, রবিবার, ৩ জুলাই ২০২২

নালিতাবাড়ীতে কবরস্থান উন্নয়নের টাকা আত্মসাত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন

জাফর আহম্মেদ

২০২২-০৬-১৮ ১৭:৫২:২০ /

ফাইল ছবি

 নালিতাবাড়ীতে সামাজিক কবরস্থানের টাকা আত্মসাত ও উন্নয়নকাজে বাঁধা দেওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন এলাকাবাসী। শনিবার (১৮ জুন) দুপুরের উপজেলার খালভাংগা গ্রামে কবরস্থানের পাশে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে লিখিত বক্তব্যে খালভাংগা কবরস্থান কমিটির সাধারন সম্পাদক আনোয়ার হোসেন অভিযোগ করে বলেন, আমাদের গ্রামে একটি সামাজিক কবরস্থান রয়েছে যা খালভাংগা কবরস্থান নামে পরিচিত। দির্ঘদিন যাবত কমিটির মাধ্যমে উন্নয়নকাজ চলে আসছে। সম্প্রতি কবরস্থানের গেইট ও রাস্তার প্রয়োজন হলে কবরস্থান কমিটির মিটিং এর মাধ্যমে সিদ্ধান্তক্রমে কাজ শুরু করি। কাজের এক পর্যায়ে একই গ্রামের রমজান আলীর ছেলে রকিবুল হাসান রানাসহ কয়েকজন মিলে রানার ভাই এসআই শিহাব হাসান বাবুর প্রভাব খাটিয়ে থানা পুলিশের মাধ্যমে কাজ বন্ধ করে দেয়।

পরে আদালতে হয়রানিমুলক কমিটির সহ-সভাপতি নজরুল ইসলাম, সাধারন সম্পাদক আনোয়ার হোসেনসহ ১০জনের নামে মামলা করা হয়। মামলার বাদী রকিবুল হাসান রানার পিতা রমজান আলী কবরস্থানের বরাদ্ধকৃত ২০১২ সালে টিআর এর মাধ্যমে আনুমানিক ২৫ হাজার টাকা আত্মসাত করে।

পরে এলকাবাসীর চাপে ছয় বছর পরে ৬ হাজার টাকা আদায় করা হয়। বাকী টাকা এখনও তিনি পরিশোধ করেননি। আত্মসাতের টাকা ফেরত, কবরস্থানের গেইট ও রাস্তা নির্মান কাজে বাধাদানকারীদের দৃষ্টান্তর্মুলক শাস্তি ও নির্বিগ্নে উন্নয়নমূলক কাজ করা সুযোগ চাই।

এই বিষয়টি নালিতাবাড়ী পৌরসভার মেয়র আবুবকর সিদ্দিক সুরাহার জন্য উভয় পক্ষকে ডেকে বসার কথা থাকলেও রানা ও তার লোকজন উপস্থিত হননি। এক পক্ষ উপস্থিত না থাকায় মেয়র আবুবকর গেইট ও রাস্তাসহ কবরস্থানের উন্নয়নমূলক কাজ করার মৌখিক অনুমতি দেন।

এসময় উপস্থিত ছিলেন কবরস্থান কমিটির সভাপতি আলহাজ মকবুল হোসেন, সাবেক কমিশনার সুরুজ্জামান, সহ-সভাপতি রফিকুল ইসলাম, নজরুল ইসলাম ও এলাকার গন্যমান্য অনেকেই উপস্থিত ছিলেন ।

বিডি শিক্ষা/জাআ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

নালিতাবাড়ীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে কোটি টাকার ক্ষয়ক্ষতি

নালিতাবাড়ীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে কোটি টাকার ক্ষয়ক্ষতি

নালিতাবাড়ীতে মাদকাসক্ত প্রতিবেশি যুবকের দায়ের কোপে নববধূ নিহত

নালিতাবাড়ীতে মাদকাসক্ত প্রতিবেশি যুবকের দায়ের কোপে নববধূ নিহত

পাইলটিংয়ের মাধ্যমে শিক্ষক বদলী কার্যক্রম শুরু

পাইলটিংয়ের মাধ্যমে শিক্ষক বদলী কার্যক্রম শুরু