ঢাকা, সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

প্রাথমিক বিদ্যালয়ের ছাদের প্লাস্টার খসে পড়ে প্রধান শিক্ষক আহত

বিডি শিক্ষা ডেস্ক

২০২২-০৮-১০ ২২:৩৬:১৪ /

ফাইল ছবি

জরাজীর্ণ স্কুল ময়মনসিংহের গফরগাঁওয়ে লংগাইর ইউনিয়নের বাগবাড়ি-২ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিস কক্ষের ছাদের প্লাস্টার খসে প্রধান শিক্ষক মাজহারুল ইসলাম আহত হয়েছেন। পরে অন্য শিক্ষকরা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। আজ বুধবার বিকেল ৩টায় স্কুল চলাকালিন সময়ে এ ঘটনা ঘটেছে।

জানা যায়, উপজেলার পাগলা থানাধীন লংগাইর ইউনিয়নের বাগবাড়ি-২ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মাণ করা হয় ২০০০ সালে।
প্রায় এক বছর যাবৎ ভবনটির জরাজীর্ণ অবস্থা। অফিস কক্ষ, শ্রেণিকক্ষ ও বারান্দার ছাদের বিভিন্ন স্থানে প্লাস্টার খসে পড়ছে। বিকল্প না থাকায় প্রায় পরিত্যক্ত ভবনেই পাঠদান কার্যক্রম চলছে। বুধবার বিকেল ৩টার দিকে শ্রেণিকক্ষে ক্লাস চলছিল।

এ সময় মাজহারুল ইসলাম অফিস কক্ষে বসে কাজ করছিলেন। হঠাৎ সিলিং ফ্যানের কম্পনে দুই-তিন জায়গা থেকে প্লাস্টার খসে তার মাথার ওপর পড়ে। এতে তিনি মাথায়, বুকে ও হাতে আঘাতপ্রাপ্ত হন। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়।

স্থানীয় ইউপি সদস্য জহিরুল হক বলেন, চলতি বছরও এই স্কুল সংস্কারের নামে সরকার দুই লাখ টাকা বরাদ্দ দিয়েছে। এ ছাড়া স্লিপের মাধ্যমেও ৫০ হাজার টাকা বরাদ্দ দিয়েছে কর্তৃপক্ষ। এসব বরাদ্দের টাকায় সংস্কারকাজ যথাযথভাবে করা হলে এ ঘটনা ঘটত না।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সাইফুল মালেক বলেন, খবর পেয়েছি। ভবনটি জরাজীর্ণ হয়ে পড়েছে। এ ব্যাপারে একটি প্রতিবেদন ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর পাঠানো হবে। তারা দেখেশুনে ব্যাবস্থা নিবে।

বিডি শিক্ষা/জাআ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

ছুটি ছাড়াই আমেরিকা থাকেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক

ছুটি ছাড়াই আমেরিকা থাকেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক

জানানো হলো শিশুদের করোনা টিকা শুরুর তারিখ

জানানো হলো শিশুদের করোনা টিকা শুরুর তারিখ

সরকারি প্রাথমিক শিক্ষকদের বদলি সহজীকরণ!

সরকারি প্রাথমিক শিক্ষকদের বদলি সহজীকরণ!