ঢাকা, সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

যে কারণে বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষা খাবার হোটেলে অনুষ্ঠিত

বিডি শিক্ষা ডেস্ক

২০২২-০৮-২৮ ১৮:৫৩:৩৩ /

ফাইল ছবি

মোটা অংকের টাকা ঘুষ নেয়ার অভিযোগ উঠেছে গজারিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাকির হোসেনের বিরুদ্ধে। টাকার বিনিময়ে গোপনে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত করতে প্রধান শিক্ষক ও সভাপতির সঙ্গে সিন্ডিকেট করেছেন। ঘুষ নেয়ার এ ঘটনা মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার গুয়াগাছিয়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের।

জনবল নিয়োগের লিখিত পরীক্ষা স্থানীয় একটি খাবারের হোটেলে অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৭ আগস্ট) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন বালুয়াকান্দি এলাকায় শাহ-শের আলী রেস্টুরেন্টে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওই পরীক্ষায় স্কুলটির অফিস সহায়ক, নৈশ্য প্রহরী ও আয়া- এই তিনটি পদের বিপরীতে মোট ১২ জন প্রার্থী লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন।

খাবার হোটেলে নিয়োগ পরীক্ষায় উপস্থিত ছিলেন, গজারিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাকির হোসেন, গুয়াগাছিয়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল হোসেন সাঈদীসহ সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তারা।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন প্রার্থী জানান, হোটেলের ভেতরে  পরীক্ষা হলো। কিছুই বুঝলাম না। এ রকম পরীক্ষার কথা কখনো শুনিনি, যে সরকারি চাকরির পরীক্ষা খাবারের হোটেলে হয়। তারা আরও বলেন, প্রধান শিক্ষক কামাল হোসেন সাঈদী তার মনোনীত প্রার্থীদেরকে আগেই সিলেক্ট করে রেখেছেন। আমাদেরকে এখানে শুধু শো করেছেন।

খাবার দোকানে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার বিষয়ে গুয়াগাছিয়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল হোসেন সাঈদীর কাছে জানতে চাইলে তিনি এ ব্যাপারে কোনো সদুত্তর দিতে পারেননি।

জানতে চাইলে গজারিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাকির হোসেন অভিযোগ অস্বীকার করেন। তিনি বলেন, ঠিকমতোই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে কোন প্রকার অনিয়ম হয়নি।

জাকির হোসেন শিক্ষা অধিদপ্তরের বদলি সিন্ডিকেটের অন্যতম প্রভাবশালী সদস্য। অগাধ টাকার মালিক জাকির হোসেন। চাকরি জীবনের অধিকাংশ সময়েই ঢাকার আশেপাশের ভালো উপজেলায় কর্মরত রয়েছেন। 

বিডি শিক্ষা/জাআ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

প্রধান শিক্ষকের অফিস কক্ষে পাওয়া গেলো যে কয়েক বিষয়ের প্রশ্নপত্র

প্রধান শিক্ষকের অফিস কক্ষে পাওয়া গেলো যে কয়েক বিষয়ের প্রশ্নপত্র

নতুন পাঠ্যক্রমের আলোকে শুরু হলো শিক্ষক প্রশিক্ষণ

নতুন পাঠ্যক্রমের আলোকে শুরু হলো শিক্ষক প্রশিক্ষণ

সরকারবিরোধী পোস্টের কারণে বদলী হলেন শিক্ষা কর্মকর্তা

সরকারবিরোধী পোস্টের কারণে বদলী হলেন শিক্ষা কর্মকর্তা