ঢাকা, সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

যে কারণে শিক্ষক বদলি স্থগিত

বিডি শিক্ষা ডেস্ক

২০২২-০৯-০৬ ২২:৪৯:০৬ /

ফাইল ছবি

 বিক্ষোভের মুখে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের বসুন্ধরা শাখায় এক শিক্ষক বদলি স্থগিত করা হয়েছে। ওই শিক্ষকের নাম আবু সুফিয়ান। তিনি প্রতিষ্ঠানটির মূল শাখায় (নিউ বেইলি রোড) বদলি হতে চাইলে মঙ্গলবার প্রতিষ্ঠানটির শিক্ষার্থীদের অভিভাবকরা বিক্ষোভ শুরু করেন। বিক্ষোভের মুখে বিকেলে তার বদলি স্থগিত করেছে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ । আর এই বিক্ষোভ করেছেন  শিক্ষার্থী ও অভিভাবকরা।

মঙ্গলবার বিকেলে  বিষয়টি নিশ্চিত করেছেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের বসুন্ধরা শাখার দিবা শাখার ইনচার্জ জগদীশ চন্দ্র পাল। এদিকে বিকেল পাঁচটায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত আন্দোলনরত অভিভাবক ও শিক্ষকরা প্রতিষ্ঠানটিতে অবস্থান করছেন। বসুন্ধরা শাখার দিবা শাখার ইনচার্জ জগদীশ চন্দ্র পাল বিকেলে  বলেন, অভিভাবকদের আন্দোলনের মুখে শিক্ষক আবু সুফিয়ানের বদলির আদেশ স্থগিত করা হয়েছে। এ বিষয়ে এর বেশি কিছু বলা সম্ভব হচ্ছে না। 

জানা গেছে, প্রতিষ্ঠানটির বসুন্ধরা শাখার আবু সুফিয়ান নামের ওই শিক্ষক মূলশাখায় বদলি হলে এর প্রতিবাদে আন্দোলন শুরু করেন অভিভাবকরা। এসময় প্রায় একঘণ্টা অভিভাবকদের অবরুদ্ধ করে রাখা হয় বলে অভিযোগ তুলেছেন আন্দোলনরত অভিভাবকরা।

আন্দোলনরত অভিভাবকরা জানান, মঙ্গলবার দুপুর থেকে অভিভাবকরা প্রতিষ্ঠানটিতে আন্দোলন শুরু করেন। দুপুর একটার দিকে আন্দোলন শুরু হলে গার্ডরা গেইটে তালা দিয়ে আন্দোলনরত অভিভাবকদের অবরুদ্ধ করে দেয়। প্রায় ঘণ্টাখানেক অবরুদ্ধ থাকার পরে তারা দুপুর দুইটার দিকে তালা খুলে দেন।

তারা আরও জানান, শিক্ষক আবু সুফিয়ান বদলি হোক এটা আমরা চাই না। তাই এ আন্দোলন। কিন্তু প্রতিষ্ঠানটির বসুন্ধরা শাখার দিবাশাখার ইনচার্জ জগদীশ চন্দ্র পাল তাকে মূল শাখায় পাঠিয়ে দিচ্ছেন। 

ওই শিক্ষকের বদলি স্থগিতের বিষয়ে জানতে চাইলে অভিভাবকরা বলেন, বসুন্ধরা শাখা কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়েছে ওই শিক্ষকের বদলি স্থগিত করা হয়েছে। তারা আরও জানিয়েছেন মূল শাখা থেকে কর্তা ব্যাক্তিরা আসছেন বলে আমাদের জানানো হয়েছে। আমরা প্রতিষ্ঠানে এখনো অবস্থান করছি।

বিডি শিক্ষা/জাআ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

যে কারণে শিক্ষক বদলি স্থগিত

যে কারণে শিক্ষক বদলি স্থগিত

এইচএসসির ফরম পূরণ শুরু হবে যে তারিখ থেকে

এইচএসসির ফরম পূরণ শুরু হবে যে তারিখ থেকে

এইচএসসি পরীক্ষার সময় ও নম্বর কমলো

এইচএসসি পরীক্ষার সময় ও নম্বর কমলো