ঢাকা, সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

সাফ চ্যাম্পিয়ন নারী ফুটবল দলকে পুরস্কৃত করবেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

২০২২-০৯-২২ ১৪:৫০:৫৩ /

ফাইল ছবি

দেশে প্রথম বারের মতো সাফ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল। ঐতিহাসিক অর্জনে সাবিনা-কৃষ্ণাদের পুরস্কৃত করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খবরটি নিশ্চিত করেন প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ।

জাতিসংঘ অধিবেশন থেকে দেশে ফেরার পর সাফ জয়ী দলের ফুটবলারদের হাতে পুরস্কারের অর্থ তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব জাহিদ বলেন, ‘নারী ফুটবলারদের মধ্যে যাদের ঘর প্রয়োজন, তাদের জন্য ঘর নির্মাণের ব্যবস্থা ইতোমধ্যে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। চ্যাম্পিয়ন দলের অন্য খেলোয়াড়দের ঘরবাড়ির কী অবস্থা, সে বিষয়েও তিনি সংশ্লিষ্টদের খবর নিতে বলেছেন।’

গতকালই ইতিহাসগড়া নারী ফুটবল দলের জন্য ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাফুফে সহ-সভাপতি ও তমা গ্রুপের চেয়ারম্যান আতাউর রহমান ভূঁইয়া মানিকও মেয়েদের ৫০ লাখ টাকা প্রদানের ঘোষণা দিয়েছেন। ৫০ লাখ টাকা পুরস্কার দিচ্ছেন বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদীর স্ত্রী ও এনভয় গ্রপের চেয়ারম্যান শারমিন সালাম।

এছাড়া সাফ জয়ী ময়মনসিংহের কলসিন্দুর গ্রামের আট নারী ফুটবলারের পরিবারকে ৫০ হাজার টাকা করে মোট ৪ লাখ টাকা পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন। খাগড়াছড়ির তিন ফুটবলার আনাই মগিনী, আনুচিং মগিনী ও মনিকা চাকমাদের এক লাখ টাকা করে পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছে খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস। নারী ফুটবলাররা দেশের জন্য এক বিরাট শুনাম বয়ে এনেছে,শুধু সরকার নয় দেশের সর্বস্তরের মানূষ অভিনন্দন জানিয়েছে।

বিডি শিক্ষা/জাআ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

এমপিও শিটে মাদরাসার পদবি সংশোধন না হলে নিয়োগে ডিজির প্রতিনিধি থাকবেনা

এমপিও শিটে মাদরাসার পদবি সংশোধন না হলে নিয়োগে ডিজির প্রতিনিধি থাকবেনা

শুরু হয়েছে আওয়ামীলীগের সম্মেলনের ঢেউ যে মাসের মধ্যে শেষ করতে হবে সম্মেলন

শুরু হয়েছে আওয়ামীলীগের সম্মেলনের ঢেউ যে মাসের মধ্যে শেষ করতে হবে সম্মেলন

আবারও যাদের দিতে হবে এনআইডিতে আঙুলের ছাপ

আবারও যাদের দিতে হবে এনআইডিতে আঙুলের ছাপ