ঢাকা, সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩

সর্বকালের সেরা ফুটবলার মেসি না রোনাল্ডো জানালো ফিফা

বিডিশিক্ষা ডেস্ক

২০২২-১২-২১ ১৫:২০:৪২ /


কাতার বিশ্বকাপ ছিল লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ। বিশ্বকাপের শিরোপা মেসি জয়ের পরও এ দুই তারকার ভক্তদের মধ্যে সোশ্যাল মিডিয়ায় এখনও কে সেরা এ নিয়ে চলছে লড়াই। আর এমন আবহেই ফিফা বিষয়টি নিয়ে তাদের সিদ্ধান্তের কথা জানিয়ে দিল।

সর্বকালের সেরা ফুটবলার কে? তা নিয়ে দীর্ঘ কয়েক দশক ধরে চলেছে লড়াই। লড়াইয়ে একদিকে যেমন রয়েছেন লিওনেল মেসির ভক্তরা, তেমনি অন্যদিকে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সমর্থকরা। 

কাতার বিশ্বকাপের শিরোপা জয়ের পর অনেক বিশেষজ্ঞের মত সেই বিতর্কের অবসান ঘটেছে। এবার এই বিতর্কে জড়িয়ে গেল বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার নামও। কাতার বিশ্বকাপের পর তাদের মতে সেরা কে সেই কথার একেবারে সোজাসাপ্টা উত্তর ফিফার পক্ষ থেকে দেওয়া হলো!

প্রসঙ্গত কাতার বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছিল রোনাল্ডোকে। আর অন্যদিকে মেসি বিশ্বকাপের ট্রফি জিততে সমর্থ হয়েছে। মেসির হাত ধরেই ৩৬ বছর পর বিশ্বকাপের ট্রফি খরা কেটেছে আর্জেন্টিনার। 

দুই তারকাই তাদের মহাদেশের শ্রেষ্ঠত্বের শিরোপা এনে দিয়েছিলেন তাদের দেশকে। ফলে বিশ্বকাপের ট্রফি জয়কেই কার্যত মানদণ্ড হিসেবে ধরা হয়েছিল এ বিতর্কের অবসান ঘটাতে। 

ফিফার তরফে একটি টুইট করে এ বিষয়ে তাদের মতামত জানানো হয়েছে। টুইটে বলা হয়েছে— সর্বকালের সেরা বিতর্কের অবসান হয়েছে। সেরা পুরস্কারটা এবার সংগ্রহশালায় জায়গা করে নিয়েছে। এবার উত্তরাধিকার সম্পন্ন হয়েছে। 

এ টুইটটি করার পরেই কাতারে ফাইনাল ম্যাচের সেরা হিসেবে বেছে নেওয়া হয় মেসিকে।

স্বয়ং রোনাল্ডো অবশ্য মনে করেন এই বিতর্ক থামবার নয়। বিশ্বকাপ শুরুর আগে তার করা একটি কমেন্ট ফের সামনে এসেছে। তিনি সেখানে বলেছেন, ‘আমি যদি বিশ্বকাপও জিতি তা হলেও এই বিতর্ক (মেসি না রোনাল্ডো কে সর্বকালের সেরা) থামবে না। কেউ আমাকে বেশি ভালোবাসে। আর কেউ আমাকে কম। ঠিক যেমনটা জীবনের ক্ষেত্রেও হয়। কেউ ব্লন্ড ভালোবাসে, কেউ ব্রুনেটকে ভালোবাসে। আমাকে তো প্রতি বছর বছর এটা দেখাতে হয়েছে যে আমি কী করতে পারি। এই টুর্নামেন্ট (বিশ্বকাপ) জিততে আমি মুখিয়ে রয়েছি। এর পরও যদি কেউ আমাকে বলে যে আমি আর কোন টুর্নামেন্ট জিতব না তাতেও আমি খুশি। কারণ এতদিন ধরে আমি যা যা জিতেছি তাতে আমি খুশি। ইতিহাস বইতে সব রেকর্ড লেখা থাকবে। তবে বিশ্বকাপের ট্রফি জয় তা মন্দ হবে না। স্বপ্ন যেন সত্যি হয়।

বাংলাদেশ শিক্ষা /এফএ

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

মেসি,এমবাপ্পে,নেইমার খেলার পরেও কেন হারলো পিএসজি

মেসি,এমবাপ্পে,নেইমার খেলার পরেও কেন হারলো পিএসজি

সর্বকালের সেরা ফুটবলার মেসি না রোনাল্ডো জানালো ফিফা

সর্বকালের সেরা ফুটবলার মেসি না রোনাল্ডো জানালো ফিফা

যার জন্য মরতেও রাজি আর্জেন্টিনার বাজপাখি গোলরক্ষক মার্তিনেজ

যার জন্য মরতেও রাজি আর্জেন্টিনার বাজপাখি গোলরক্ষক মার্তিনেজ