ঢাকা, সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩

প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা যে কারণে কারাগারে

বিডি শিক্ষা ডেস্ক

২০২৩-০১-২০ ০২:০৩:৩০ /

ফাইল ছবি

প্রাথমিক বিদ্যালয়ের বিনামূল্যের বই বিক্রি করার অভিযোগে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার কদমতলী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আয়েশা আক্তারকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে। গতকাল বুধবার তাকে কারাগারে পাঠিয়েছে পুলিশ। 

গত মঙ্গলবার বিকেলে শায়েস্তাগঞ্জের মা ফিলিং স্টেশনের কাছে একটি ভ্যানগাড়ি থেকে বিভিন্ন শ্রেণির ৩৯৪টি বই উদ্ধার করা হয়। এসময় ভ্যানচালক ছইদ হোসেন জিজ্ঞাসাবাদে পুলিশকে জানান, প্রধান শিক্ষিকা আয়েশা আক্তারের নির্দেশে বইগুলো দোকানে বিক্রি করার জন্য তিনি নিয়ে আসেন।

পরে এসআই ছাইদুল ইসলামের নেতৃত্বে পুলিশ মঙ্গলবার সন্ধ্যায় প্রধান শিক্ষিকা আয়েশা আক্তারের বাড়িতে তল্লাশি চালিয়ে একটি প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে আরও ৯৬টি বই জব্দ করে।

আয়েশা আক্তার পুলিশের জিজ্ঞাসাবাদে জানান, গত ২৭ ডিসেম্বর রেলওয়ে কলোনি প্রাথমিক বিদ্যালয়ের গুদাম থেকে শিক্ষার্থীদের মধ্যে বিতরণের জন্য তিনি ৭৫২টি বই সংগ্রহ করেন। কিছু বই বিতরণ করার পর বাকি বই বিক্রির জন্য নিজের হেফাজতে রাখেন। তিনি বই বিক্রির কথা স্বীকার করলে পুলিশ তাকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে।

এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ আলী বাদী হয়ে আয়েশা আক্তারের বিরুদ্ধে শায়েস্তাগঞ্জ থানায় মামলা দায়ের করেন। মামলায় ভ্যানচালক ছাইদ মিয়াসহ তিনজনকে সাক্ষী করা হয়েছে। 

শায়েস্তাগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মুর্শেদ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গতকাল বুধবার প্রধান শিক্ষিকা আয়েশা আক্তারকে আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়েছে।

বিডি শিক্ষা/জাআ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

শিক্ষক নিয়োগে কোটার বিষয়ে যে রুল জারি করল হাইকোর্ট

শিক্ষক নিয়োগে কোটার বিষয়ে যে রুল জারি করল হাইকোর্ট

একাই সব দায়িত্ব পালন করেন প্রাথমিক বিদ্যালয়ের এই শিক্ষক

একাই সব দায়িত্ব পালন করেন প্রাথমিক বিদ্যালয়ের এই শিক্ষক

সাড়ে ৩৭ হাজার নতুন শিক্ষক যোগদানের তারিখ ঘোষণা

সাড়ে ৩৭ হাজার নতুন শিক্ষক যোগদানের তারিখ ঘোষণা