ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

নালিতাবাড়ীতে জালিয়াতির মাধ্যমে প্রাপ্ত ওএমএস ডিলারের লাইসেন্স বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন

জাফর আহম্মেদ

২০২৩-০২-০৯ ১৯:১০:১৮ /

ফাইল ছবি

 শেরপুরের নালিতাবাড়ীতে জালিয়াতি করে ওএমএস ডিলারশীপ করে নেওয়ার অভিযোগ এনে তা বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। তার নিজের ভাই ফারুক হোসেনের ওএমএস ডিলারশীপ বাতিল চেয়ে ওই সংবাদ সম্মেলন করেছেন উপজেলার ধান বীজ ব্যবসায়ী মারুফ হোসেন। ৯ ফেব্রুয়ারী বৃহস্পতিবার দুপুরে প্রেসক্লাব নালিতাবাড়ীর মিলনায়তনে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

ব্যবসায়ী মারুফ হোসেন তার লিখিত বক্তব্যে বলেন, ২০১৭ সালের ১৯ সেপ্টেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় হতে পৌরশহরের ৩ এলাকার জন্য ৩জনকে ওএমএস ডিলার নিয়োগ দেওয়া হয়। এর মধ্যে পৌরসভার ৩নং ওর্য়াডের মারুফ হোসেন একজন। তিনি সেখানে চাল, আটা বিতরণের ডিলারশীপ পরিচালনা করে আসছিলেন।

পরে তার ব্যক্তিগত সমস্যার কারণে বেশ কিছুদিন পূর্বে বড় ভাই ফারুক হোসেনকে দিয়ে ডিলারশীপটি পরিচালনা করান। পরে মারুফের সরলতার সুযোগ নিয়ে বড় ভাই ফারুক হোসেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিস থেকে অর্থের বিনিময়ে নিজ নামে ডিলারশীপ করে নেন বলেও লিখিত বক্তব্যে অভিযোগ করা হয়।

তিনি আরও বলেন, এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করলে তিনি উপজেলা কৃষি কর্মকর্তাকে তদন্তের দায়িত্ব দেন৷ তবে দীর্ঘদিন পেরিয়ে গেলেও বিষয়টির কোন সুরাহা মেলেনি। মারুফ হোসেন বলেন, কি কারণে আমার ডিলারশীপ বাতিল করা হয় সেটা আমার জানা নেই। আমাকে কোন নোটিশের মাধ্যমে জানানো হয়নি। গোপনে জালিয়াতি করে কাজটি সম্পন্ন করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

এ বিষয়ে ফারুক হোসেনকে ফোন দিলে তিনি ফোন রিসিভ করেননি। তাঁর ফোনে ক্ষুদে বার্তা পাঠিয়েও কোন সাড়া পাওয়া যায়নি।

এ বিষয়ে জানতে জানতে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা কে. এম. নাসির বলেন, এ বিষয়ে অভিযোগ পাওয়া গেছে। যার তদন্ত চলমান। যেহেতু ঘটনাটি ৫ বছর আগের তাই তদন্ত শেষ হলে পুরো বিষয়টি জানা যাবে।

বিডি শিক্ষা/জাআ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

নালিতাবাড়ীতে ফেসবুক লাইভে এসে ফাঁস দিলেন যুবক

নালিতাবাড়ীতে ফেসবুক লাইভে এসে ফাঁস দিলেন যুবক

উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় সভা

উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীদের সাথে মতবিনিময় সভা

নালিতাবাড়ীতে স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) এর নতুন কমিটির অনুমোদন

নালিতাবাড়ীতে স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) এর নতুন কমিটির অনুমোদন