ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

যে তারিখের মধ্যে প্রাথমিক বিদ্যালয়ের শুমারির তথ্য জমা দিতে হবে

বিডি শিক্ষা ডেস্ক

২০২৩-০৫-২৩ ১৮:৩২:৫১ /

ফাইল ছবি

 এবছরের বার্ষিক প্রাথমিক বিদ্যালয় শুমারির (এপিএসসি) তথ্য সংগ্রহ চলছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে অনলাইন সফটওয়্যারে আগামী ১৫ জুন পর্যন্ত তথ্য আপলোড করতে পারবেন প্রধান শিক্ষকরা। এই সময়ের মধ্যে তথ্য আপলোড করতে প্রধান শিক্ষকদের ও তা চূড়ান্ত অনুমোদন করতে উপজেলা শিক্ষা কর্মকর্তার বলেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

গতকাল সোমবার অধিদপ্তর থেকে এ নির্দেশনা দিয়ে আদেশ জারি করা হয়েছে। আদেশটি সব উপজেলা শিক্ষা কর্মকর্তাকে পাঠানো হয়েছে।  সহকারী পরিচালক খন্দকার দীন মোহাম্মদ স্বাক্ষরিত আদেশে বলা হয়, বার্ষিক প্রাথমিক বিদ্যালয় শুমারি (এপিএসসি)-২০২৩ এর তথ্য সংগ্রহের জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে অনলাইন সফটওয়্যারে তথ্য আপলোড চলছে। এখনো সব বিভাগের বিভিন্ন ক্যাটাগরির প্রাথমিক বিদ্যালয়ের তথ্য ওয়েবসাইটে এন্ট্রির কাজ শেষ হয়নি।

আদেশ আরো বলা হয়েছে, এপিএসসির তথ্য নির্ভুলভাবে আগামী ১৫ জুনের মধ্যে আপলোড এবং ইউইও কর্তৃক চূড়ান্ত অনুমোদন করার জন্য বলা হলো। নির্ধারিত সময়ের মধ্যে বিদ্যালয়ের তথ্য আপলোড করতে ব্যর্থ হলে সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ইউইওরা ব্যক্তিগত ভাবে দায়ী থাকবেন বলেও আদেশে জানানো হয়েছে ।

বিডি শিক্ষা/জাআ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা পদ্ধতির বিষয়ে নতুন সিদ্ধান্ত জানালো প্রাগম সচিব

তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা পদ্ধতির বিষয়ে নতুন সিদ্ধান্ত জানালো প্রাগম সচিব

প্রাথমিক শিক্ষকদের অনলাইন বদলি কার্যক্রম শুরু

প্রাথমিক শিক্ষকদের অনলাইন বদলি কার্যক্রম শুরু

তৃতীয় ধাপের প্রাথমিক শিক্ষক  নিয়োগ পরীক্ষার নতুন তারিখ ঘোষণা

তৃতীয় ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার নতুন তারিখ ঘোষণা