ঢাকা, রবিবার, ১১ এপ্রিল ২০২১

বৃহস্পতিবার ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’, এবার যা থাকছে

অনলাইন ডেস্ক

২০২০-১০-২৮ ১২:১৯:৫৬ /


নন্দিত নির্মাতা-সঞ্চালক হানিফ সংকেত জনপ্রিয় ম্যাগাজিন ‘ইত্যাদি’র নতুন পর্ব নিয়ে বিটিভি’র পর্দায় হাজির হচ্ছেন । এবার ইত্যাদি’র নতুন পর্বে থাকছে স্বেচ্ছাশ্রমে ৬০০ বাঁশের সেতু বানিয়ে আলোচিত বগুড়ার জাহিদুল ইসলাম। তাকে নিয়েই ইত্যাদির এই ভিন্ন আয়োজন ধারণ করা হয়েছে রাজশাহীর সারদায় অবস্থিত ঐতিহ্যবাহী প্রাচীন প্রতিষ্ঠান বাংলাদেশ পুলিশ একাডেমিতে।

অগামী বৃহস্পতিবার (২৯ অক্টোবর) রাত সাড়ে আটটায় বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে একযোগে ‘ইত্যাদি ‘র এই পর্ব সম্প্রচার করা হবে। বিষয়টি নিশ্চিত করেছেন ‘ইত্যাদি’ অনুষ্ঠানের সহকারী পরিচালক মোহাম্মদ মামুন। তিনি জানান, স্বেচ্ছাশ্রমে বাঁশের সেতু নির্মাণের কারিগর জাহিদুল ইসলামকে ‘ইত্যাদি’র এবারের পর্বে দেখা যাবে।

তিনি আরো জানান, এবারের পর্বে থাকছে বগুড়ার জাহিদুল ইসলামের স্বেচ্ছাশ্রমে বাঁশের সেতু নির্মাণের একটি প্রতিবেদন। এ ছাড়া মানুষের জন্য স্বেচ্ছাশ্রমে এমন প্রশংসনীয় কাজ করার জন্য তাঁকে ‘ইত্যাদি’ অনুষ্ঠানের পক্ষ থেকে একটি মোটরসাইকেলও উপহার দেওয়ার দৃশ্য দেখা যাবে।

এবিষয়ে জাহিদুল ইসলাম জানান, নদী-খালে সেতুর জন্য দুর্ভোগের খবর পেলেই সাইকেল চালিয়ে হাজির হতাম। ইত্যাদি অনুষ্ঠানে হানিফ সংকেত স্যার ১০০ সিসির একটি মোটরসাইকেল উপহার দেওয়ায় এখন কেউ ডাক দিলে সহজেই সেখানে পৌঁছাতে পারছি।

গত ১৪ অক্টোবর ইত্যাদির এই পর্বে শুটিং সম্পন্ন হয়। প্রাচীন নিদর্শন সমৃদ্ধ প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত বাংলাদেশ পুলিশ একাডেমির ভেতরে গ্রিক-রোমান স্থাপত্য শৈলীতে নির্মিত ২৫০ বছরের প্রাচীন নিদর্শন ছোট কুঠির সামনে ধারণ করা হয় এবারের পর্ব। জানা গেছে, একসময় এই ছোট কুঠি ব্রিটিশ লর্ড থেকে শুরু করে বিভিন্ন সময়ের শাসকদের খণ্ডকালীন অস্থায়ী নিবাস হিসেবে ব্যবহৃত হতো।
জানা গেছে, এবারের আয়োজনে দেখা যাবে রাজশাহী ও বাংলাদেশ পুলিশ একাডেমির ইতিহাস, ঐতিহ্য তুলে ধরা ছাড়াও পর্যটকদের জন্য আকর্ষণীয় স্থানগুলোর ওপর দু’টি তথ্যভিত্তিক প্রতিবেদন। রয়েছে রাজশাহীর সীমান্ত ঘেঁষা বাংলাদেশের ছোট্ট গ্রাম-চর ক্ষিদিরপুরের ভাঙন কবলিত মানুষের দুঃখ-দুর্দশা নিয়ে একটি মানবিক প্রতিবেদন।

এছাড়া, রাজশাহী ও বাংলাদেশ পুলিশ একাডেমিকে নিয়ে রচিত একটি গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন বাংলাদেশ পুলিশ একাডেমিরই প্রশিক্ষণরত দেড় শতাধিক সদস্য। গানটিতে কণ্ঠ দিয়েছেন কমল, রিয়াদ ও তানজিনা রুমা, নৃত্য পরিচালনা করেছেন মনিরুল ইসলাম মুকুল। কথা লিখেছেন মনিরুজ্জামান পলাশ, সুর করেছেন হানিফ সংকেত এবং সংগীতায়োজন করেছেন মেহেদী।

নিয়মিত পর্বসহ এবারও রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশ কিছু সরস অথচ তীক্ষ্ণ নাট্যাংশ। বরাবরের মতো এবারও ইত্যাদির শিল্প নির্দেশনা ও মঞ্চ পরিকল্পনায় ছিলেন মুকিমুল আনোয়ার মুকিম।
হানিফ সংকেত রচনা ও উপস্থাপনায় ‘ইত্যাদি’ এবারের পর্ব নির্মাণ করেছে অডিও ভিশন। স্পন্সর করেছে কেয়া কসমেটিকস লিমিটেড।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

বিদ্বেষমূলক বক্তব্যের পরিসংখ্যান প্রকাশ করল ফেসবুক কর্তৃপক্ষ

বিদ্বেষমূলক বক্তব্যের পরিসংখ্যান প্রকাশ করল ফেসবুক কর্তৃপক্ষ

করোনা পজিটিভ থেকে নেগেটিভ হওয়ার গল্প

করোনা পজিটিভ থেকে নেগেটিভ হওয়ার গল্প

বৃহস্পতিবার ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’, এবার যা থাকছে

বৃহস্পতিবার ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’, এবার যা থাকছে