ঈদের ছুটিতে শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাস

অনলাইন ডেস্ক || ২০২১-০৭-০৯ ০১:৩৮:৩০

image

ঈদের ছুটিতে শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাস। যেসব শিক্ষার্থী ঢাকায় আটকে আছে আগামী ১৩ জুলাইয়ের মধ্যে তাদের আবেদন করতে হবে।
বৃহস্পতিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল ও ছাত্রকল্যাণ পরিচালক আব্দুল বাকি সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকায় অবস্থানরত ঈদের ছুটিতে ঢাকা ছাড়তে ইচ্ছুক জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিজ হাতে প্রক্টর ও পরিচালক বরাবর আবেদনপত্র জমা দেয়ার জন্য নির্দেশ দেয়া হলো।
কোনো শিক্ষার্থী সরাসরি আবেদনপত্র জমা দিতে না পারলে তাদেরকে চেয়ারম্যান/বিভাগীয় প্রধানের ইমেইলে সফটকপি পাঠানোর নির্দেশ দেয়া হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১৩ জুলাই পর্যন্ত স্বশরীরে আবেদন করা যাবে। প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত প্রক্টর ও ছাত্রকল্যাণ অফিসে আবেদন জমা দিতে হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল বলেন, শিক্ষার্থীরা হাতে লিখে স্বশরীরে আবেদন জমা দিতে পারবে। যারা স্বশরীরে আবেদন দিতে পারবে না, তারা বিভাগীয় চেয়ারম্যানের কাছে আবেদন দিবে। চেয়ারম্যান কোন ফরম্যাটে আবেদন নিবে এটা তিনিই ঠিক করবেন। আবেদন লিখে ছবি তুলে ইমেইলেও পাঠিয়ে দেয়া যায়।
আবেদনের ফরম্যাট বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এতো বেশি আনুষ্ঠানিকতার কিছু নেই। একটা কাগজে ছাত্র-ছাত্রীর নাম, অধ্যয়নরত বিভাগের নাম, আইডি/রোল নং, ব্যাচ ও সেশন, বর্তমানে অধ্যয়নরত সেমিস্টার, গন্তব্য জেলার নাম লিখে জমা দিলেই হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. ইমদাদুল হক বলেন, শিক্ষার্থীদের যারা বাড়ি যেতে ইচ্ছুক তাদের আবেদন করতে বলা হয়েছে। আমাদের আগে দেখতে হবে, কত সংখ্যক শিক্ষার্থী ঢাকায় আটকে আছে। আবেদন শেষ হলে শিক্ষার্থী সংখ্যার অনুপাতে বিভাগীয় শহরগুলোর জন্য বাস দেয়া হবে। যারা খুবই ইমার্জেন্সি বাড়ি যেতে হবে, তারাই আবেদন করুক।সবাই যেনো সঠিক ভাবে বাড়ী পৌছাতে পারে তার জন্য যথাযথ ব্যাবস্থা নেওয়া হবে ।
বিডি শিক্ষা/জাআ

প্রধান সম্পাদক - জাফর আহম্মেদ, সম্পাদকের উপদেষ্টা - মোঃ আল হেলাল, আইটি উপদেষ্টা- জরিফ নিলয়, বিজ্ঞাপন ও নিউজ- ০১৮৬৫৪৪০০৩৮, ০১৮৯৩৫৯০৪২০, E-mail: [email protected], Website: www.bd-shikkha.com

বাংলাদেশ শিক্ষা: রোড নং- ০৪, বারিধারা ডিওএইচএস, ক্যান্টনমেন্ট, ঢাকা-১২০৬