বন্ধ থাকছে টিকাদান কার্যক্রম

বিডিশিক্ষা রিপোর্ট || ২০২১-০৭-২০ ১১:৫২:৪৮

image
ঈদুল আজহার ছুটির কারণে করোনাভাইরাসের টিকাদান বন্ধ থাাকছে। একই সঙ্গে ছুটির পর দিন শুক্রবার হওয়ার কারণে সেদিনও বন্ধ থাকবে টিকা দেওয়া। অর্থাৎ মোট চারদিন বন্ধ থাকছে টিকাদান কার্যক্রম।

আজ মঙ্গলবার (২০ জুলাই) এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. রোবেদ আমিন। স্বাস্থ্য অধিদপ্তরের এ মুখপাত্র বলেন, দেশে টিকা দেওয়া শুরুর পর থেকেই সরকারি ছুটির দিনগুলোতে কার্যক্রম বন্ধ ছিল। তাই ঈদের তিন দিন টিকা দেওয়া বন্ধ থাকবে।

তিনি আরও বলেন, ছুটি শেষ হওয়ার পরদিন শুক্রবার হওয়ার কারণে সেদিনও বন্ধ থাকবে টিকাদান। এরপর ২৪ জুলাই থেকে আবারও টিকা দেওয়ার কার্যক্রম শুরু হবে। ২০১৯ সালের ডিসেম্বরে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্ত রোগী দেশে শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এরপর ১৮ মার্চ প্রথম মৃত্যু হয় দেশে।

সংক্রমণ নিয়ন্ত্রণে দেশে ২০২১ সালের জানুয়ারিতে টিকা দেওয়া শুরু হয়। এ পর্যন্ত দেশে করোনাভাইরাসের টিকা দেওয়া হয়েছে এক কোটি ১৪ লাখ ৯০ হাজার ৭৩৯ ডোজ।

বাংলাদেশ শিক্ষা// আলম

প্রধান সম্পাদক - জাফর আহম্মেদ, সম্পাদকের উপদেষ্টা - মোঃ আল হেলাল, আইটি উপদেষ্টা- জরিফ নিলয়, বিজ্ঞাপন ও নিউজ- ০১৮৬৫৪৪০০৩৮, ০১৮৯৩৫৯০৪২০, E-mail: [email protected], Website: www.bd-shikkha.com

বাংলাদেশ শিক্ষা: রোড নং- ০৪, বারিধারা ডিওএইচএস, ক্যান্টনমেন্ট, ঢাকা-১২০৬