অভিন্ন সময়সূচি ও ৩য়-৪র্থ শ্রেণির ক্লাস বাড়িয়ে প্রাথমিকের রুটিন প্রকাশ

বিডিশিক্ষা রিপোর্ট || ২০২১-০৯-২৯ ২২:০২:৩৮

image
প্রকাশ করা হলো প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিপাঠদানের জন্য নতুন ক্লাসরুটিন। আগামী শনিবার (২ অক্টোবর) হতে এ সাপ্তাহিক রুটিন অনুযায়ী প্রাথমিক বিদ্যালয়ে শ্রেনিপাঠ পরিচালিত হবে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম স্বাক্ষরিত এ শ্রেণিরুটিন আজ বুধবার (২৯ সেপ্টেম্বর) প্রকাশ করা হয়েছে।

নতুন এ সাপ্তাহিক রুটিন অনুযায়ী শনিবার হতে বৃহষ্পতিবার পর্যন্ত প্রতিদিন পঞ্চম শ্রেণির পাশাপাশি শনিবার ও বুধবার চতুর্থ শ্রেণি, রবিবার ও বৃহষ্পতিবার তৃতীয় শ্রেণি, সোমবার দ্বিতীয় শ্রেণি এবং মঙ্গলবার প্রথম শ্রেণির ক্লাস হবে।

নতুন এ ক্লাসরুটিনে সকল বিদ্যালয়ে বুধবার পর্যন্ত সকাল ৯.৩০ হতে বিকাল ৩.৪৫ পর্যন্ত শ্রেণিপাঠদানের ব্যবস্থা রাখা হয়েছে। বুধবার পর্যন্ত দুপুর ১২.০৫ হতে ১.১০ পর্যন্ত মধ্যাহ্নবিরতির জন্য সময় নির্ধারণ করা হয়েছে। বৃহষ্পতিবার শ্রেণিপাঠ চলবে ২.১৫ পর্যন্ত এবং ১২.০৫ হতে ১২.৫৫ পর্যন্ত মধ্যাহ্নবিরতি থাকবে।

ইতিপূর্বে এনসিটিবি প্রদত্ত Accelerated Remedial Learning Plan এর পাঠপরিকল্পনা অনুযায়ী ধর্ম ও নৈতিকশিক্ষার ক্লাস পরিচালনা করতে হবে। শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি পালন করে শ্রেণিতে প্রবেশ করবে এবং শ্রেণিকক্ষের পরিস্কার পরিচ্ছন্নতা সহ শিক্ষক শিক্ষার্থীরা সকলেই যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করবে বলেও নতুন এ শ্রেণিরুটিনে নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ শিক্ষা// আলম

সম্পাদক ও প্রকাশক - জাফর আহম্মেদ, সম্পাদকের উপদেষ্টা - মোঃ আল হেলাল, আইটি উপদেষ্টা- জরিফ E-mail: [email protected], Website: www.bd-shikkha.com

বাংলাদেশ শিক্ষা: রোড নং- ০৪, বারিধারা ডিওএইচএস, ক্যান্টনমেন্ট, ঢাকা-১২০৬