বাড়ছে জাতীয় বিশ্ববিদ্যালয়ে স্নাতক ভর্তির সময়

বিডিশিক্ষা রিপোর্ট || ২০২২-০৬-১৯ ১৪:২৩:৫৩

image
জাতীয় বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তির সময়মীমা বাড়ানোর নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে। দেশের সার্বিক বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় এই সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

জানা গেছে, গতকাল শনিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মশিউর রহমান ও ভর্তি সংশ্লিষ্টদের মধ্যে এক অনানুষ্ঠানিক আলোচনায় ভর্তির সময়সী বাড়ানোর বিষয়ে আলোচনা হয়। সিলেট ও সুনামগঞ্জের বন্যা পরিস্থিতিসহ অন্যান্য এলাকার পরিস্থিতি পর্যালোচনা করে আবেদনের সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত হয়। শিগগিরই আনুষ্ঠানিক ভাবে এ বিষয়ে জানানো হবে বলে জানা গেছে।

এ প্রসঙ্গে অধ্যাপক ড. মশিউর রহমান বলেন, ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তি আবেদনের সময়সীমা শেষ হয়েছে। আগামীকাল সোমবার ফল প্রকাশ করা হবে। কাল থেকেই ভর্তি প্রক্রিয়া শুরু হবে।

তিনি আরও বলেন, যেহেতু দেশের সার্বিক বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে; সেহেতু এই সময় শিক্ষার্থীদের ভর্তি আবেদন করতে অনেক সমস্যার সৃষ্টি হবে। তাই প্রাথমিকভাবে আবেদনের সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। শিগগিরই সবাই মিলে আলোচনা করে কতদিন বাড়ানো যায় যেটি চূড়ান্ত করবো।

জানা গেছে, আগামীকাল সোমবার বিকাল ৪টায় স্নাতজ প্রথম বর্ষের ফল প্রকাশ করা হবে। এসএমএস এর মাধ্যমে ফল জানা যাবে। এছাড়া রাত ৯টায় নির্বাচিতদের তালিকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। ২০ জুন থেকে ২৮ জুনের মধ্যে নির্বাচিতদের লগিন এপ্লিকেন্টে আইডি পাসওয়ার্ড দিয়ে লগিন করে ভর্তির চূড়ান্ত ফরম পূরণ করে এর প্রিন্ট কপি নিতে হবে।

২১ থেকে ২৯ জুনের মধ্যে রেজিষ্ট্রেশন ফি বাবদ ৪৮৫ টাকা নির্দিষ্ট ব্যাংকের মাধ্যমে জমা দিতে হবে। ২১ থেকে ৩০ জুনের মধ্যে সংশ্লিষ্ট কলেজে ভর্তি নিশ্চিত করতে হবে। তবে বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় এই সময়সীমা সুবিধাজনক সময় অনুযায়ী বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।

বিডিশিক্ষা// এএ

সম্পাদক ও প্রকাশক - জাফর আহম্মেদ, সম্পাদকের উপদেষ্টা - মোঃ আল হেলাল, আইটি উপদেষ্টা- জরিফ E-mail: [email protected], Website: www.bd-shikkha.com

বাংলাদেশ শিক্ষা: রোড নং- ০৪, বারিধারা ডিওএইচএস, ক্যান্টনমেন্ট, ঢাকা-১২০৬