এইচএসসি সনদ প্রদানের তারিখ নির্ধারণ,সনদ গ্রহণে যা লাগবে

বিডিশিক্ষা ডেস্ক || ২০২২-১০-২৮ ১৯:০৮:৩৪

image


২০২১ সালের এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সনদ প্রদান শুরু করবে ঢাকা বোর্ড। আগামী ৩ নভেম্বর থেকে ২২ নভেম্বর পর্যন্ত বোর্ডের সনদ শাখা থেকে এইচএসসি উত্তীর্ণদের সনদ সংগ্রহ করতে প্রতিষ্ঠান প্রধানদের বলা হয়েছে। 

গতকাল মঙ্গলবার ঢাকা বোর্ড থেকে বিষয়টি জানিয়ে কলেজগুলোর অধ্যক্ষদের চিঠি পাঠানো হয়েছে। নির্ধারিত দিনে নির্ধারিত জেলার কলেজগুলোর পরীক্ষার্থীদের সনদ বিতরণ করা হবে। 

জানা গেছে, ৩ নভেম্বর মুন্সীগঞ্জ, ৬ নভেম্বর মানিকগঞ্জ, ৭ নভেম্বর শরীয়তপুর, ৮ নভেম্বর ফরিদপুর, ৯ নভেম্বর গোপালগঞ্জ, ১০ নভেম্বর রাজবাড়ী, ১৩ নভেম্বর মাদারীপুর, ১৪ নভেম্বর নারায়ণগঞ্জ, ১৫ নভেম্বর টাঙ্গাইল, ১৬ নভেম্বর কিশোরগঞ্জ, ১৭ নভেম্বর গাজীপুর, ২০ নভেম্বর নরসিংদী, ২১ নভেম্বর ঢাকা জেলা ও ২২ নভেম্বর ঢাকা মহানগরীর কলেজগুলোর এইচএসসি পরীক্ষার্থীদের সনদ প্রদান করা হবে।

নির্ধারিত দিনে নির্ধারিত জেলার কলেজগুলো অধ্যক্ষদের বোর্ডের সনদ শাখা থেকে সকাল ৯টা থেকে বিকেল ৩টার মধ্যে সনদ সংগ্রহ করতে বলা হয়েছে। 

বোর্ড জানিয়েছে, প্রতিষ্ঠান প্রধানকে নিজে বা দায়িত্বশীল প্রতিনিধিকে প্রাধিকারপত্র দিয়ে তিনটি নমুনা স্বাক্ষর সত্যায়িতসহ সনদপত্র গ্রহণ করতে হবে। অধ্যক্ষ বা ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিজের বা প্রতিনিধির বেলায় অর্থাৎ, উভয় ক্ষেত্রে গভর্নিং বডি বা ম্যানেজিং কমিটির সভাপতি বা সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিস্বাক্ষর অবশ্যই আনতে হবে। তা না হলে মূল সনদ দেওয়া হবে না।

বাংলাদেশ শিক্ষা/এফএ

সম্পাদক ও প্রকাশক - জাফর আহম্মেদ, সম্পাদকের উপদেষ্টা - মোঃ আল হেলাল, আইটি উপদেষ্টা- জরিফ E-mail: [email protected], Website: www.bd-shikkha.com

বাংলাদেশ শিক্ষা: রোড নং- ০৪, বারিধারা ডিওএইচএস, ক্যান্টনমেন্ট, ঢাকা-১২০৬