ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপবৃত্তির তথ্য ‘নগদ’ পোর্টালে এন্ট্রির নির্দেশ

অনলাইন ডেস্ক

২০২১-০৩-০৬ ০০:০৯:৫৩ /


প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ২০২০-২০২১ অর্থ বছরের প্রথম ও দ্বিতীয় কিস্তির ২০২০ সালের জুলাই থেকে ডিসেম্বর মাসের উপবৃত্তির অর্থ বিতরণ কার্যক্রম শিগগিরই শুরু হবে। এ জন্য সুবিধাভোগী শিক্ষার্থীদের তথ্য উপবৃত্তি নগদ পোর্টালে আপলোড করতে হবে আগামী ১৫ মার্চ থেকে ২৫ মার্চ পর্যন্ত। নির্ধারিত এ সময়ের আগেই পোর্টাল উন্মুক্ত করে দেওয়া হবে। এ সময়সীমা বাড়ানো হবে না।

বৃহস্পতিবার (৪ মার্চ) প্রাথমিক শিক্ষা অধিদফতরের প্রাথমিক শিক্ষার জন্য উপবৃত্তি প্রদান প্রকল্প (৩য় পর্যায়) থেকে উপজেলা শিক্ষা কর্মকর্তাদের এ নির্দেশনা দেওয়া হয়েছে।

নির্দেশনায় আরও বলা হয়েছে, ২০১৯-২০২০ অর্থ বছরের চতুর্থ কিস্তির (২০২০ সালের এপ্রিল থেকে জুন) উপবৃত্তির অর্থ বিতরণের সময় প্রথম ধাপে সুবিধাভোগীদের জন্য তথ্য ও দ্বিতীয় ধাপে চাহিদাপত্র এন্ট্রি করা হয়েছিল। দুইটি পর্যায়ে কাজ করতে বেশি সময়ক্ষেপণ হয়েছে। এ জন্য এখন থেকে শিক্ষাপ্রতিষ্ঠান থেকে একবারেই চাহিদাপত্রসহ সুবিধাভোগীদের তথ্য এন্ট্রি করার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হলো। এ বিষয়ে কোনও সুবিধাভোগীদের তথ্য এন্ট্রির নির্ধারিত সময়ের আগেই প্রধান শিক্ষককে জেলা মনিটরিং কর্মকর্তা/ নগদ এর সংশ্লিষ্ট কর্মকর্তা কিংবা প্রকল্প কার্যালয়ে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো।

বিডি-শিক্ষা 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

যে কারণে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি এক সপ্তাহ বাড়লো

যে কারণে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি এক সপ্তাহ বাড়লো

ঈদুল ফিতরে যেভাবে মিলবে টানা ১০ দিনের ছুটি

ঈদুল ফিতরে যেভাবে মিলবে টানা ১০ দিনের ছুটি

রমজানে স্কুল খোলা রাখার সিদ্ধান্ত

রমজানে স্কুল খোলা রাখার সিদ্ধান্ত